বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘হজে বিমান ভাড়া বৃদ্ধির অন্যতম কারণ ট্যাক্স, ডলার, জেট ফুয়েলের দাম বৃদ্ধি’

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:০৬, ১৯ মার্চ ২০২৩

‘হজে বিমান ভাড়া বৃদ্ধির অন্যতম কারণ ট্যাক্স, ডলার, জেট ফুয়েলের দাম বৃদ্ধি’

ছবি: ইন্টারনেট

হজের যে বিমান ভাড়া ধরা হয়েছে এটা একদম সর্বনিম্ন সর্বশেষ। আমরা যতটুকু সম্ভব ততটুকু কমিয়েছি। এর চেয়ে কম আর করা যায় না’-সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সিইও শফিউল আজিম।

রোববার (১৯ মার্চ) বিমানের কুর্মিটোলার বলাকা কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিমানের এমডি বলেন, আমরা মাস ধরে হজের বিমান ব্যবস্থাপনা নিয়ে কাজ করছি। আমাদের প্রথম প্রস্তাব ছিল লাখ ১০ হাজার ৩৩৮ টাকা। পরে এটিকে কমিয়ে প্রায় লাখ ৯৮ হাজার টাকা করা হয়েছে। জাতীয় নির্বাহী কমিটি এই ভাড়া নির্ধারণ করেছে। এবার ভাড়া বৃদ্ধির অন্যতম কারণ ট্যাক্স বৃদ্ধি, ডলারের দাম বৃদ্ধি, জেট ফুয়েলের দাম বৃদ্ধি। ভাড়া বৃদ্ধিতে আমাদের কোনো হাত নেই।

হজের বিমান ভাড়া কমছে কি না’-এমডিকে / বার একই প্রশ্ন করা হলে তিনি পরোক্ষভাবে উত্তর দেন। তিনি বলেন, ‘হজে যাত্রীদের যে ভাড়া নির্ধারণ করা হয়েছে তা আদর্শ বিমান ভাড়া। বিমান ভাড়া সংশ্লিষ্ট মন্ত্রণালয় মিলে ঠিক করেছে।

একই প্রশ্ন আবার করা হলেও তিনি বলেন, ‘হজ প্যাকেজ চূড়ান্ত হয়ে গেছে। সেখানে বিমান একটি মাত্র খাত। আমরা সর্বনিম্ন দিয়েছি। এরপরে আমাদের আর কিছু করার নেই।ডলারের মূল্য বৃদ্ধি সৌদিতে ট্যাক্স গ্রাউন্ড চার্জ বৃদ্ধি সব কিছু বিবেচনায় হজে বিমান ভাড়া কমানো সম্ভব নয়।

নিউইয়র্ক নারিতায় চলতি বছরের শেষে ফ্লাইট চালু করার পরিকল্পনা আছে বলে জানান বিমানের এমডি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়