মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আজ জর্ডানের রাজকন্যার বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ১২ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৩৬, ১২ মার্চ ২০২৩

আজ জর্ডানের রাজকন্যার বিয়ে

ছবি: ইন্টারনেট

মধ্যপ্রাচ্যের দেশ জর্ডানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহর বড় মেয়ে রাজকন্যা ইমান রোববার (১২ মার্চ) বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। তিনি জীবনসঙ্গী হিসেবে বেঁছে নিয়েছেন জামিল আলেক্সান্ডার থেরমিউতিস নামের এক ধনকুবেরকে।

জামিল আলেক্সান্ডার অবশ্য রাজ পরিবারের কোনো সদস্য না। এমনকি তিনি আরবীয়ও না। ১৯৯৪ সালে লাতিন আমেরিকার দেশ ভেনেজুয়েলাতে গ্রিক বংশোদ্ভূত বাবা-মায়ের ঘরে জন্ম হয় তার। তিনি পড়ালেখা করেন যুক্তরাষ্ট্রে। সেখানেই এখন নিজের ব্যবসা করছেন তিনি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল আরাবিয়া জানিয়েছে, জর্ডানের স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে রাজকন্যা ইমানের বিয়ের অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে।

রাজকন্যান ইমান ২০২২ সালের জুলাইয়ে জামিলের সঙ্গে বাগদান সম্পন্ন করেন। তার বড় ভাই ক্রাউন প্রিন্স দ্বিতীয় আল হুসেন বিন আব্দুল্লাহর বাগদানের ঘোষণার পরই রাজকন্যা ইমানের বাগদান সম্পন্নের ঘোষণা আসে।

জর্ডানের সিংহাসনের পরবর্তী আরোহী ক্রাউন প্রিন্স আল হুসেন বিন আব্দুল্লাহ বিয়ে করেছেন সৌদি আরবের নাগরিক রাজওয়া খালেদ বিন মুসাইদকে।

গত সপ্তাহে রাজকন্যা ইমানের মেহেদি অনুষ্ঠান হয়। ওইদিন ইমান জর্ডানিয়ান-ফিলিস্তিনি ফ্যাশন ডিজাইনার রিমা দাহবুরের ডিজাইন করা একটি সাদা রঙের পোশাক পড়েন। আরব ঐতিহ্যের ওপর ভিত্তি করে এ পোশাকটি তৈরি করেছেন রিমা দাহবুর।

হবু স্বামী জামিলের সঙ্গে রাজকন্যা ইমান

সূত্র: আল আরাবিয়া

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়