সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আয় করতে পারবেন ইউটিউব শর্টস নির্মাতারা

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৪, ১২ জানুয়ারি ২০২৩

আয় করতে পারবেন ইউটিউব শর্টস নির্মাতারা

ছবি: ইন্টারনেট

ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউবের ছোট ভিডিও ফিচার শর্টস সম্প্রতিক সময়ে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করে এই মাধ্যমটিতে বিনিময় করা যায় সহজেই। আগামী ফেব্রুয়ারি মাস থেকে এই শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের নির্দিষ্ট অংশ পাবেন ভিডিওর নির্মাতারা।

কারণে শর্টস ভিডিও নির্মাতাদের জন্য আলাদা মনিটাইজেশন প্রোগ্রাম চালু করতে যাচ্ছে ইউটিউব। ফলে এর মাধ্যমে ইউটিউবের সাধারণ ভিডিওর পাশাপাশি শর্টস ভিডিও তৈরি করে আলাদাভাবে আয় করা যাবে।

এক ব্লগ বার্তায় ভিডিও ইউটিউব জানিয়েছে, নির্মাতারা যেদিন থেকে সুবিধার যোগ্য হবেন, সেদিন থেকেই শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপনের নির্দিষ্ট অংশ আয় করতে পারবেন। অবশ্য আগেই ইউটিউব জানিয়েছিল শর্টস বিজ্ঞাপন থেকে আয়ের ৪৫ শতাংশ পাবেন ভিডিওর নির্মাতারা। তবে জন্য অবশ্যই ইউটিউবের নতুন পার্টনার প্রোগ্রামের সঙ্গে যুক্ত হতে হবে শর্টস ভিডিও নির্মাতাদের।

শর্ত অনুযায়ী, শর্টস ভিডিও থেকে আয়ের জন্য অবশ্যই চ্যানেলে কমপক্ষে এক হাজার গ্রাহক বা সাবস্ক্রাইবার থাকতে হবে। শুধু তাই নয়, এক বছরের মধ্যে চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখার সময় কমপক্ষে চার হাজার ঘণ্টা হতে হবে। নতুন সুবিধা চালু হলে ইউটিউব শর্টস ব্যবহারকারীর সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়