সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নেশা থেকে পেশায় আলোকচিত্রী আল আমিন

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১০:৫৪, ১০ আগস্ট ২০২২

আপডেট: ১০:৫৯, ১০ আগস্ট ২০২২

নেশা থেকে পেশায় আলোকচিত্রী আল আমিন

আলোকচিত্রী মো. আল আমিন

ছবি তোলাই যার নেশা এবং ছবি তুলতে ভালোবাসেন। স্বপ্ন দেখেন দেশের প্রথম শ্রেণীর একজন আলোকচিত্রী হবেন। তিনি হলেন এই প্রজন্মের তরুণ আলোকচিত্রী মো. আল আমিন

প্রতিদিন নানারকম পরীক্ষামূলক ছবি তুলতে ভালোবাসেন তিনি। আল আমিন বাংলাদেশের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের একজন নিয়মিত সদস্য। সেখানেও নিয়মিত ছবি তুলেন তিনি। আল আমিনের জন্ম-বেড়ে ওঠা পুরান ঢাকায়।

তরুণ এই ফটোগ্রাফার বলেন, আমি ফটোগ্রাফিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। পাশাপাশি প্রফেশন হিসেবেও। ছবি তোলার মাধ্যমে আমি নতুন নতুন আবিষ্কার করার চেষ্টা করছি। মানুষের সুন্দর মুখ, প্রকৃতি সব কিছুই আমার এই আবিষ্কারের নেশা। প্রতিদিন নিজেকে ভাঙার চেষ্টা করি।

আলোকচিত্রী আল আমিন

পেশা হিসেবে ফটোগ্রাফি বিষয়ে আল আমিন, আসলে সব পেশাই ভালো। যদি নিষ্ঠা আর সততার সাথে কাজ করা যায়। নিজের দক্ষতাও থাকতে হবে। আর ফটোগ্রাফি সৃজনশীল পেশা। এখানে নিজেকে প্রতি মূহুর্ত ভাঙার সুযোগ আছে। সবকিছুতে তো অর্থের পেছনে ছুটলে হবে না। ফটোগ্রাফিতে ধৈর্য্য লাগবে অনেক।

প্রতিদিনই ছবি নেশায় ছুটে চলছেন স্বপ্নবাজ এই তরুণ। নানা ধরনের অনুষ্ঠান, ইভেন্ট নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন। তার ইচ্ছে আন্তর্জাতিকমানের কাজ করে নিজের ও দেশের মুখ উজ্জ্বল করা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়