শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অস্কার পেল ভারতীয় স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ১৩ মার্চ ২০২৩

অস্কার পেল ভারতীয় স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র ‘দ্য এলিফ্যান্ট হুইসপার’

অস্কার মঞ্চে পরিচালক কার্তিকি গনসালভেস ও প্রযোজক গুণীত মাঙ্গা। ছবি: সংগৃহীত

৯৫তম অস্কার আসরে স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্র বিভাগে সেরা নির্বাচিত হয়েছে ভারতীয় তথ্যচিত্রদ্য এলিফ্যান্ট হুইসপার এটি পরিচালনা করেছেন কার্তিকি গনসালভেস প্রযোজনা করেন গুনীত মাঙ্গা। সোমবার সকালে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনে পুরস্কার ঘোষণা করা হয়েছে।

এই বিভাগে মনোনীত ছিলহালআউট, ‘দ্য মার্থা মিচেল ইফেক্ট’, ‘স্ট্রেঞ্জার অ্যাট দ্য গেটএবংহাউ ডু ইউ মেজার অ্যা ইয়ার।

দ্য এলিফ্যান্ট হুইসপারহল এই বিভাগে অস্কার জেতা প্রথম ভারতীয় সিনেমা। দক্ষিণ ভারতের মুদুমালাই ন্যাশনাল পার্ককে কেন্দ্র করে নির্মিত এটি। বন্য প্রাণীর প্রতি ভালোবাসা প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরা হয়েছে এই তথ্যচিত্র। এতে এক আদিবাসী দম্পতি বোম্যান বেলি, রঘু নামে একটি অনাথ হাতির বাচ্চার দেখভাল করে। গত বছর নেটিফ্লিক্সে মুক্তি পেয়েছে তথ্যচিত্রটি।

অস্কার পাওয়ার পর গুনীত মাঙ্গা এক টুইটে লেখেন, ‘ভারতীয় প্রোডাকশন হিসেবে আমরা প্রথম অস্কার জিতেছি! দুই নারী এই কাজ করলেন! আমি এখনো কাঁপছি।

চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরষ্কার অস্কার। যুক্তরাষ্ট্রের সময় ১২ মার্চ রাত ৮টায় (বাংলাদেশ সময় ১৩ মার্চ ভোর ৬টা) লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে শুরু এই আয়োজন। ২৩ টি শাখায় এই পুরস্কার দেয়া হবে। এবারের অস্কার সঞ্চালনা করছেন জিমি কিমেল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়