সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

যে কারণে দেশসেরা হয়েও ডেন্টালে ভর্তি হবেন না অর্থী

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৯:১৭, ৭ মে ২০২৩

যে কারণে দেশসেরা হয়েও ডেন্টালে ভর্তি হবেন না অর্থী

ছবি: ইন্টারনেট

সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন অর্থী ঘোষ। তবে ডেন্টাল ভর্তি পরীক্ষায় দেশসেরা হয়েও ডেন্টাল কলেজে ভর্তি হতে চান না বলে জানিয়েছেন অর্থী ঘোষ।

শনিবার ( মে) রাতে সংবাদমাধ্যমে দেয়া বিশেষ এক সাক্ষাৎকারে তিনি কথা জানিয়েছেন।

অর্থী ঘোষ বলেন, ৩৭ হাজারের অধিক শিক্ষার্থীর মধ্য থেকে ভর্তি পরীক্ষা দিয়ে সারাদেশে জাতীয় মেধায় প্রথম হওয়া আমার জন্য একটা অর্জন। প্রথমেই সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই| আমি কখনো ভাবতেও পারিনি ভর্তি পরীক্ষায় আমি প্রথম হবো। তবে সাফল্য অর্জনের পেছনে ছিল পড়াশোনায় রেগুলারিটি মেইনটেইন করা। বিশেষ করে পরীক্ষাগুলো কখনই মিস করতাম না। বরং নিজ উদ্যোগেও বাসায় পরীক্ষা দিতাম।

তিনি আরও বলেন, কোনোভাবেই আত্মবিশ্বাস হারানো যাবে না। সামনে যে পরীক্ষাগুলো আছে সেগুলোতে যেন যে কোনো মূল্যে চান্স পাওয়া যায় সেই চেষ্টা করতে হবে। এই রেজাল্ট দেখেই যদি কেউ আশা হারিয়ে ফেলে, সেটি হবে বোকামি। এমনও হতে পারে সামনের পরীক্ষায় সে ভালো অবস্থানে চলে আসতে পারে।

সাক্ষাৎকার দেয়ার সময় অর্থী জানিয়েছেন, একজন রোগী যখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এসে পৌঁছায়, তখন একমাত্র চিকিৎসকই পারেন তাকে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে। এই বিষয়টি আমার কাছে দারুণ লাগে। এসব কারণেই আমি ছোটবেলা থেকে চিকিৎসক হওয়ার স্বপ্ন দেখতাম।

কথার মাঝে ডেন্টাল ভর্তি হওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি।আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধুমাত্র ডেন্টিস্ট হতে পারব। চাইলে আমি কোনো অপশন পছন্দ করতে পারব না। এক্ষেত্রে এমবিবিএস করলে আমার একটা স্বাধীনতা থাকবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়