বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দেশে আরো দুটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের খসড়া অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৫, ২৩ আগস্ট ২০২২

দেশে আরো দুটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের খসড়া অনুমোদন

ছবি সংগৃহীত

দেশে আরো দুটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মেহেরপুর ও নওগাঁয় নামকরণ হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সচিবালয়ে সোমবার মন্ত্রিসভার বৈঠকে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রস্তাব অনুমোদন হয়। বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন সরকার প্রধান।


পরে বৈঠকের বিস্তারিত গণমাধ্যমে তুলে ধরেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, মেহেরপুরে মুজিবনগর বিশ্ববিদ্যালয় এবং নওগাঁয় বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় করতে আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

মন্ত্রিসভায় আইন দুটির খসড়া আইন মন্ত্রণালয়ের ভেটিং সাপেক্ষে চূড়ান্ত অনুমোদন দেয়া হচ্ছে। তবে নওগাঁয় যে বিশ্ববিদ্যালয়টি হচ্ছে সেটির নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় করার কথা বলেছে মন্ত্রিসভা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হিসেব অনুযায়ী দেশে পাবলিক বিশ্ববিদ্যালয় আছে ৫২টি। এই দুটি বিশ্ববিদ্যালয় স্থাপন হলে এই সংখ্যা দাঁড়াবে ৫৪টি।

বেসরকারি উদ্যোগেও দেশে বিপুল সংখ্যক বিশ্ববিদ্যালয় চালু করা হয়েছে। সরকারের পক্ষ থেকে ১০৮টির অনুমোদন দেয়া হয়েছে। তবে এর মধ্যে কয়েকটি কার্যক্রম এখনও শুরু করেনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়