বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২, ভাদ্র ৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় আরো ৪ শিক্ষার্থীকে বহিষ্কার 

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২১, ২৫ জুলাই ২০২২

চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় আরো ৪ শিক্ষার্থীকে বহিষ্কার 

ছবি সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১ সালের সেপ্টেম্বরে দুই ছাত্রীকে হেনস্তার ঘটনায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের জান্নাতুল ইসলাম রুবেল, আরবি বিভাগের জুনায়েদ আহমেদ, দর্শন বিভাগের ইমন আহম্মেদ ও রাকিব হাসান রাজু নামে চার শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে প্রশাসন। 

সোমবার (২৫ জুলাই) উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান এসব তথ্য জানিয়েছেন। একইসঙ্গে যৌন নিপীড়ন সেলে থাকা আরো দুই অভিযোগের সুরাহা করা হয়েছে। 

তারা সবাই বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র এবং চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী হিসেবে পরিচিত।

অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, যৌন নিপীড়ন সেলে থাকা ৩টি অভিযোগের সুরাহা করা হয়েছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশবিদ্যা বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ ও রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অভিযোগে অভিযুক্তদের সতর্ক করা হয়েছে।

তিনি আরো বলেন, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্তার ঘটনায় অভিযুক্তদের এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। 

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনের রাস্তায় বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৩য় ও ৪র্থ বর্ষের দুই ছাত্রী হেনস্তার শিকার হয়েছিলেন।

এদিকে গত রোববার (১৭ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় দুর্বৃত্তদের হাতে শারীরিক হেনস্তার শিকার হন এক ছাত্রী। ওই সময় তার সঙ্গে থাকা তার বন্ধুকেও মারধর করা হয়। ছিনিয়ে নেওয়া হয় মোবাইল ফোন। পরে এ বিষয়ে ভুক্তভোগী ছাত্রী প্রক্টর বরাবর অভিযোগ দিলে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া জড়িত ৫ জনকে আসামি করে থানায় মামলা করেন ওই ছাত্রী। 

পরে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ ৫জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায়  দুই শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২)।  

আলোআভা/ শেখ ফরিদ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়