শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৭:৫৭, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:০৪, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি নুরুল হুদা মুকুট ও সাধারণ সম্পাদক নোমান বখত পলিনের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে নেতৃবৃন্দ বেদির পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর তারা পবিত্র ফাতেহাপাঠ করে বঙ্গবন্ধু, ৭৫ এর ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও তার পারিবারের সদস্যদের জন্য বিশেষ প্রার্থণা করা হয়।

সদ্য ঘোষিত জেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল হুদা মুকুট বলেন, দীর্ঘ ৭ বছর পরে প্রেসিডেন্ট- সেক্রেটারির কমিটি ঘোষণা হয়েছে। আমরা ৪১ দিনের মধ্যে জননেত্রী শেখ হাসিনার কাছে সবাই মিলে একটা সুন্দর কমিটি দিবো। এ কমিটিতে যারা ছাত্রলীগ, যুবলীগ করে এসেছে। যারা এতদিন পদ বঞ্চিত ছিল। তাদেরকে নিয়েই আমরা এ কমিটি করবো। যাতে আগামী দিনে জামাত-বিএনপির সাথে আন্দোলন সংগ্রামের তারা যেন আমাদের সঙ্গে শক্তিশালী ভূমিকা পালন করতে পারে। এ ধরণের লোকদের নিয়ে কমিটি করতে চাই। আমি জননেত্রী শেখ হাসিনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই, কারণ নেত্রীর বদৌলতে ওনার ইচ্ছায় এবং ওনার দয়ায় আমরা প্রেসিডেন্ট-সেক্রেটারি নির্বাচিত হয়েছি। আমি জননেত্রী শেখ হাসিনাকে এটাও কথা দিতে চাই, সুনামগঞ্জে কোনো গ্রুপ থাকবেনা। একটাই গ্রুপ থাকবে সেটা জননেত্রী শেখ হাসিনা গ্রুপ। এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জের ৫টি আসনই আমরা উপহার দিতে চাই।

শ্রদ্ধা নিবেদনস্থলে উপস্থিত সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, আমরা এখানে এসেছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারতে। এরমধ্য দিয়ে আমাদের কার্যক্রম শুরু হবে। দীর্ঘ ৭বছর পর আমাদের যে কমিটি হয়েছে, কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে সুনামগঞ্জ গিয়ে আমাদের কার্যক্রম শুরু করার জন্যই আজকে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রাক্তন নেতৃবৃন্দ যারা আছেন, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ মহিলা আওয়ামীলীগ সবাই আমরা একত্রে হয়ে পুস্পতক অর্পণ ও মাজার জিয়ারত করলাম।

আমাদের পরিকল্পনা একটাই জননেত্রী শেখ হাসিনার আগামী দিনের নির্বাচন এবং স্মার্ট বাংলাদেশকে গতিশীল করার জন্য আমরা প্রতিটি থানায়, গ্রামে, মহল্লায় উন্নয়ন কার্যক্রম তুলে ধরার চেষ্টা করবো। যাতে আগামী নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনেই আমরা জয় লাভ করতে পারি।

এছাড়াও শ্রদ্ধাকালীন সময় বিশিষ্ট সমাজসেবক প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার জানান, বর্তমান সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কমিটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার আরও এক দৃষ্টান্ত। সত্যিই তিনি আবারো প্রমাণ করলেন। তার সূক্ষ্ম দৃষ্টি কখনও এড়ানো সম্ভব না বলেই আরও একবার যোগ্য কমিটির ঘোষণা এলো।

আমরা সবাই মিলে আধুনিক সুনামগঞ্জ গড়ে তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশকে একধাপ এগিয়ে নিয়ে যাবো।

শ্রদ্ধা নিবেদনকালে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও ছাতক পৌর মেয়র কালাম চৌধুরী,  সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ আহবায়ক খায়রুল হুদা, চপল ,এফবিসিসিআই পরিচালক সজীব রঞ্জন দাশ, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শঙ্কর চন্দ্র দাশ, সাবেক তথ্য গবেষণা সম্পাদক শামীম চৌধুরী, সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল কালাম, জেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,

আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট চাঁন মিয়া, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট আজাদুল ইসলাম রতন, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুসনা হুদা, অ্যাডভোকেট শুকুর আলী, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুয়েব চৌধুরী, সহ-সভাপতি ঝন্টু তালুকদার, পৌর আওয়ামী লীগ নেতা সফিকুল ইসলাম, দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়া, মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারহানা ইমা, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিনা আবেদীন, জেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে, সহ-সভাপতি লিখন, সহ-সভাপতি ইফতি বখত, সহ-সভাপতি শামসুল আবেদিন রাজন, সহ-সভাপতি ফাহিম আহমেদ,

সাংগঠনিক সম্পাদক আসিফ বখত রাদ, সহ-পাঠাগার সম্পাদক দিপ্ত কান্তি দাস, সুনামগঞ্জ সদর ছাত্রলীগ নেতা আরসাদ মাহি, ফারহান রহমান প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়