বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

পোস্তগোলা সেতুতে চলছে ১০ টনের কম ওজনের যানবাহন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

পোস্তগোলা সেতুতে চলছে ১০ টনের কম ওজনের যানবাহন

ছবি সংগৃহীত

গতকাল রাজধানীর পোস্তগোলা সেতুতে বন্ধ ছিল যান চলাচল। বাড়তি যানজটের শঙ্কায় এই রুটের হাল্কা ভারী সকল যানবাহনকে দেয়া হয় বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশনা। রোববার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে সেতুতে সব ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, সংস্কার কাজ চলায় সেতুতে উঠতে দেয়া হচ্ছে না ১০ টন ওজনের অতিরিক্ত কোনো যানবাহন।

সরেজমিন দেখা যায়, গতকালের মতো কড়াকড়ি নেই সেতুর প্রবেশপথে। তবে, ১০ টনের অতিরিক্ত ওজন নিয়ে সেতুতে উঠতে চাওয়া ট্রাক লরিগুলোকে বেছে নিতে হচ্ছে বিকল্প পথ।

এর আগে, সেতুর সংস্কার কাজের জন্য সড়ক জনপথ বিভাগের ঢাকা জোনের দেয়া এক গণ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২২ ফেব্রুয়ারি থেকে আগামী মার্চ পর্যন্ত ঢাকাসহ ২১ জেলার যানবাহনের যাতায়াতের ক্ষেত্রে বাড়তি যানজট হতে পারে। হালকা যানবাহনগুলো ২৪ ২৬ ফেব্রুয়ারি এবং , মার্চ বিকল্প সড়ক ব্যবহার করবে। আর ২২ ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত ভারী যানবাহনগুলো বিকল্প সড়ক ব্যবহার করবে।

সে হিসেবে আজ কোনো ধরনের যানবাহন পোস্তগোলা সেতু ব্যবহার করতে পারবে না। ব্যবহার করতে হবে বিকল্প রুট। ২০২০ সালে, বিআইডব্লিউটিএ উদ্ধারকারী জাহাজপ্রত্যয়ে ধাক্কায় ব্রিজটিতে ফাটল দেখা দিয়েছিল।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়