বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এয়ারপোর্টে কাভার্ডভ্যান বিকল: তীব্র যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১২:২৬, ১১ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১২:৩৮, ১১ সেপ্টেম্বর ২০২২

এয়ারপোর্টে কাভার্ডভ্যান বিকল: তীব্র যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

ছবি সংগৃহীত

রাজধানীর এয়ারপোর্ট এলাকার কাওলাতে কাভার্ডভ্যান বিকল হয়ে পড়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে সমস্যায় পড়ে অফিসগামীসহ সকল যাত্রীরা।

রোববার (১১ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে মালবাহী কাভার্ডভ্যান বিকল হওয়ার ঘটনা ঘটে। এতে শহরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে অফিসগামীসহ জরুরি প্রয়োজনে বের হওয়া সকল যাত্রীরা। এ সময় গাজীপুর থেকে ছেড়ে আসা বিভিন্ন গাড়িকে সারিসারি ভাবে জ্যামের মধ্যে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। রাজধানী অভিমুখে উত্তরার আব্দুল্লারপুর থেকে গাজিপুরের চেরাগআলী পর্যন্ত প্রচণ্ড জ্যামের সৃষ্টি হয়।

এদিকে সাভার, আশুলিয়া থেকে শহরে প্রবেশের মুখে বেড়িবাঁধে প্রায় ৩ কিলোমিটার জ্যাম লেগে যায়।

এছাড়া রাজধানী গুরুত্বপূর্ন সবগুলো পয়েন্টে গাড়িকে ধীরে ধীরে চলতে হয়। কাওলায় বিকল হওয়া কাভার্ডভ্যানের জ্যামের রেশ শেষ অবদি উত্তরা,এয়ারপোর্ট, খিলক্ষেত, কুড়িল বিশ্বরোড হয়ে বনানী ও মহাখালী অবদি পৌঁছে যায়।

এতে বিপাকে পড়ে অফিসগামীরা। ঠিক সময়ে অফিসে পৌছাতে অনেককে পায়ে হেটে কর্মস্থলের দিকে রওনা দিতেও দেখা গেছে।

আফিফ নামের যাত্রীর সাথে কথা বললে তিনি প্রতিবেদককে জানান, দেখুন আমাদের দেশে এমনিতেই জ্যাম লেগেই থাকে তার মধ্যে আমার বাসা উত্তরায় আর অফিস গুলশান। আজ রোববার সে হিসেবে যানজটের ভয়ে আমি বের হয়েছি প্রায় দেড় ঘন্টা আগে, তবুও দেখুন প্রায় ১০টা বেজে গেছে এখনও এয়ারপোর্ট পার করতে পারিনি। এরই মধ্যে অফিস টাইম ১ ঘন্টা দেরি হয়ে গেছে। এভাবে কি জীবনযাপন করা যায় নাকি?

অফিসগামী নারী রেহালা বেগমের সঙ্গে আলাপ করলে তিনিও হতাশা প্রকাশ করে বলেন, জ্যামের কি আর কি বলবো বলুন? আমাদের এই শহরে সময় কোন মূল্যই নেই। যত দোষ আমাদেরই আর কিছুই বলতে চাইনা। একটা কাভার্ডভ্যান বিকল হওয়ায় তা যদি সরাতে ৩ঘন্টা লেগে যায় তাহলে এ শহরের মানুষ জীবনমান উন্নয়ন কিভাবে হবে? রোজকার এ সমস্যায় আমি নিজেও মানুষিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছি।

এদিকে, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ যানজটের বিষয়ে তাদের ভেরিফায়েড ফেসবুক পেইজে নাগরিকদের সুবিধার্থে একটি পোষ্ট করেন

পোষ্টটি হুবুহু তুলে ধরা হলো:-

‘ট্রাফিক বুলেটিন

ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ব্যবহারকারী সম্মানিত নাগরিকদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ডিএমপি'র এয়ারপোর্ট এলাকায় ঢাকা মুখী মহাসড়কে একটি কাভার্ড ভ্যান বিকল হওয়ায় জিএমপি'র চেরাগ আলী পর্যন্ত যানযটের সৃষ্টি হয়েছে।কাভার্ড ভ্যান সরানোর কাজ চলছে।  মহাসড়কটির ঢাকামুখী  রাস্তা ব্যবহারকারীগণ একটু সাময়িক অসুবিধায় পড়বেন।

আপনাদের সকলের সহযোগিতা একান্ত কাম্য।‘

সরেজমিনে গিয়ে দেখা যায়, একটি কাভার্ড ভ্যান বিকল হয়ে গেছে তা সরানোর জন্য ট্রাফিক বিভাগ চেষ্টা করছেন। এবং যানজট নিরসনে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, সকাল ৭টা নাগাদ অফিস টাইমেই একটি কাভার্ডভ্যান বিকল হয় এতেই বিপত্তি বাধে।

অবশ্য বেলা ১০টার পরে জ্যাম কমতে শুরু করে তবে দীর্ঘ জ্যামে থাকা গাড়ির চলাচল স্বাভাবিক হতে সময় লাগবে বলে জানিয়েছেন এয়ারপোর্টের ট্রাফিক বিভাগ।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়