শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রোহিত শর্মা পারলে মাহমুদুল্লাহ রিয়াদ কেন নয়?

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ১৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১২:০৯, ২১ সেপ্টেম্বর ২০২৩

রোহিত শর্মা পারলে মাহমুদুল্লাহ রিয়াদ কেন নয়?

ফাইল ফটো

প্রায় ১৬ বছর ধরে বাংলাদেশ দলের হয়ে মিডল অর্ডার সামলে রাখার দায়িত্বে আছেন। বর্তমানে স্লো-স্ট্রাইক রেট এ ব্যাটিং করা ও বয়স ৩৭ ছুঁই ছুঁই হয়ে যাওয়া ব্যাপার টা নিয়ে সবাই তাকে দল থেকে বাদ দেয়ার পক্ষে।

অপরদিকে বাংলাদেশ ভুগছে ওপেনার সংকটে। বাংলাদেশের সফলতম ওপেনার তামিম ইকবাল নিজেও দর্শকদের তোপের মুখেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিয়েছে।

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে বলতে গেলে তিনি বাংলাদেশের সফলতম ফিনিশার।  উপরে ব্যাটিং করে সফলতার পর সফলতা পাওয়ার পর ও শুধুমাত্র টি্ম ম্যানেজমেন্টের সিদ্ধান্তে মিডল অর্ডার ব্যাটসম্যান হয়েই থেকে গেছেন।

আমাদের পাশের দেশ ভারত যখন মিডল অর্ডার ব্যাটসম্যান রোহিত শর্মাকে ওপেনার বানিয়ে ম্যাচের পর ম্যাচ জেতাতে ব্যাস্ত তখন আমরা ফর্মের জন্য দল থেকে বাদ পরা সাব্বিরকে, দলে সুযোগ না পাওয়া নাঈম কিংবা এনামুলকে ওপেনার হিসেবে খেলাতে পারছি সুযোগ দিতে পারছি না মাহমুদউল্লাহ কে।

আগে আমাদের দলে আলাদা মিডল অর্ডার ব্যাটসম্যান ছিলো না। কিন্তু এখন তো শেষে খেলার মতো প্লেয়ার আছে আমাদের।  সৌম্য, সাব্বির ফর্মের জন্য বাদ হলো বছর খানেক আগে তার এমন কিছু করতেই পারলো না। নাজমুল হোসেন শান্তকে কোন বিবেচনায় মূল দলে রাখে?  অথচ ওপেনিং কোঠায় তারা সুযোগ পেয়ে যাচ্ছে কারন আমাদের ওপেনার নেই।

মাহমুদউল্লাহ রিয়াদ কে কি ওপেনার হিসেবে খেলানো যেত না। বিগত ফলাফল গুলো পর্যালোচনা করলে দেখা যায় মাহমুদউল্লাহ ওপরে খেলেই বেশি রান করতে পেরেছে।

কি জানি যদি ওপেনার হিসেবে খেলনোর সুযোগ হতো তাহলে হয়তো আমরা আরেকটা রোহিত শর্মা পেতাম।

আশিকুর রহমান এশ

লেখক, চলচ্চিত্র পরিচালক

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়