বুধবার ১৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে প্রস্তুত রয়েছে র‌্যাব

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ৬ ডিসেম্বর ২০২২

১০ ডিসেম্বরের সমাবেশ ঘিরে প্রস্তুত রয়েছে র‌্যাব

ছবি সংগৃহীত

আসছে ১০ ডিসেম্বর রাজধানীতে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। এটি ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সংস্থাটির আইন গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন সোমবার ( ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে র্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক বলেন, সমাবেশকে ঘিরে বোম্ব ডিসপোজাল ইউনিট, স্পেশাল ফোর্স, স্পেশাল ডগ স্কোয়াড হেলিকপ্টার ইউনিটসহ সব ব্যাটালিয়নকে প্রস্তুত রাখা হয়েছে। নাশকতার পরিস্থিতি যাতে করে তৈরি না হয়, সেজন্য সাদা পোশাকেও থাকবেন র্যাবের গোয়েন্দা সদস্যরা।

তিনি বলেন, বিএনপির জনসমাবেশ ঘিরে র‍্যাবের পক্ষ থেকে রুটিন পেট্রল থাকবে, চেকপোস্ট থাকবে, সাইবার ওয়ার্ল্ডে আমাদের গোয়েন্দা নজরদারি থাকবে। যাতে কোনও ধরনের উসকানিমূলক প্রচার-প্রচারণা চালিয়ে নাশকতার চেষ্টা না হয়।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে সুষ্ঠু-স্বাভাবিক রাজনৈতিক অবস্থা বিরাজ করছে। সরকারি বিরোধী দল পালন করছে তাদের রাজনৈতিক কর্মসূচি। র্যাব সাধারণত জঙ্গি দমন, মাদক কারবারি, অস্ত্রধারী ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেপ্তারে আস্থা অর্জন করেছে।

তিনি আরও বলেন, রাজধানী ঢাকায় গুরুত্বপূর্ণ বেশ কিছু স্থাপনা রয়েছে। কেপিআইভুক্ত প্রতিষ্ঠান রয়েছে, বিদেশি স্থাপনা অ্যাম্বাসি রয়েছে। ঢাকা শহরের নিরাপত্তার ব্যাপারে আমরা সবসময় সচেষ্ট রয়েছি। শুধুমাত্র এই জনসমাবেশ ঘিরে নয় আমরা সবসময় জননিরাপত্তা, দেশীয় ভাবমূর্তি রক্ষা, বিদেশিদের কাছে যেন দেশীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ না হয় সচেষ্ট রয়েছি সেদিকে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়