বৃহস্পতিবার ৩০ মার্চ ২০২৩, চৈত্র ১৬ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ক্র্যাবের সভাপতি তমাল, সম্পাদক মামুন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৯, ১১ জানুয়ারি ২০২৩

ক্র্যাবের সভাপতি তমাল, সম্পাদক মামুন

ক্র্যাবের সভাপতি তমাল, সম্পাদক মামুন

অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের মির্জা মেহেদী তমাল। এছাড়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভারের মামুনুর রশীদ।

মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২৩ এর ফলাফল ঘোষণা করেন।

রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে দিনভর ভোট উৎসবে ২৯৩ ভোটের মধ্যে ২৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে মির্জা মেহেদী তমাল ১৫২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইত্তেফাকের আবুল খায়ের পেয়েছেন ১১৪ ভোট।

আগামী এক বছরের জন্য নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মামুনুর রশীদ। পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিরাজুল ইসলাম পেয়েছেন ১১০ ভোট।

সহ-সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (মাসুম মিজান) তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন আবদুল বারী পেয়েছেন ১০৩ ভোট। যুগ্ম সম্পাদক পদে রুদ্র মিজান ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিয়াজ আহমেদ লাবু ১৩১ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে মো. এমদাদুল হক খান ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হরলাল রায় সাগর ১২৩ ভোট পেয়েছের ভোট।

সাংগঠনিক সম্পাদক হিসেবে আনোয়ারুল হক বকুল (বকুল আহমেদ) সর্বোচ্চ ২১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার হানিফ রাজা ৪৬ পেয়েছেন ভোট। প্রচার প্রকাশনা সম্পাদক পদে এস এম ফয়েজ ১৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবু হেনা রাসেল ১১৭ পেয়েছেন ভোট। কল্যাণ সম্পাদক পদে ওয়াসিম সিদ্দিকী ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন আলম পেয়েছেন ৯৭ ভোট। ক্রীড়া সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আবু জাফর ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ কালিমউল্যাহ পেয়েছেন ১১৫ ভোট।

আন্তর্জাতিক সম্পাদক পদে তানভীর হাসান ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাকারিয়া পেয়েছেন ১১৫ ভোট।

এদিকে দপ্তর সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার, প্রশিক্ষণ তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচনে কার্যনির্বাহী সদস্য হিসেবে তিনটি পদের বিপরীতে তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে ক্রম নির্ধারণের জন্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটারদের রায়ে প্রথম কার্যনির্বাহী সদস্য হিসেবে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবদুল্লাহ আল মামুন। এছাড়া, মো. জসীম উদ্দীন ১৩৫ ভোট পেয়ে দ্বিতীয় এনামুল কবীর রুপম ৯২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

ক্র্যাব নির্বাচন পরিচালনা কমিটি-২০২৩-এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন পারভেজ খান। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভোট গণনা শেষে তিনি ফল ঘোষণা করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়