বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘বিশেষ চাহিদা’ সম্পন্ন শিশুদের সাথে প্রয়াস গ্রুপ

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৫:০৩, ১৫ জুন ২০২২

আপডেট: ১০:৩৯, ১৬ জুন ২০২২

‘বিশেষ চাহিদা’ সম্পন্ন শিশুদের সাথে প্রয়াস গ্রুপ

‘পাওয়ার প্যারেন্টস’ শীর্ষক অনুষ্ঠান

বাংলাদেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন এটিএন নিউজ ১২ বছরে পদার্পন করেছে। সেই আনন্দের দিনে টেলিভিশনটির যুগপূর্তির জাঁকালো আয়োজনের সাথে ছিল বাংলাদেশের স্বনামধন্য ব্যবসায়ী প্রতিষ্ঠান প্রয়াস গ্রুপ।

মঙ্গলবার (১৪ জুন) রাতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি) মিলনায়তনে এটিএন নিউজ প্রতিষ্ঠার যুগ পূর্তিতে বিশেষ চাহিদা সম্পন্ন সন্তানদের মা-বাবাদের নিয়ে ‘পাওয়ার প্যারেন্টস’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ দিন সন্ধায় ‘বিশেষ শিশুদের’ সম্মানে ৭ জন অভিভাবককে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মুন্নি সাহার উপস্থাপনায় অনুষ্ঠানের শুভ সূচনা হয়

ওইদিন, যুগপূর্তিতে ‘পাওয়ার প্যারেন্টস’ শীর্ষক অনুষ্ঠানে প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মি. প্রদ্যুৎ কুমার তালুকদার তার অনুভূতি প্রকাশ করে; আলো আভা নিউজ টুয়েন্টি ফোর’কে জানান,  অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন শিশুদের সৃজনশীলতা ও মেধা যথাযথ পরিচর্যা ও পৃষ্ঠপোষকতার মাধ্যমে জাতীয় সম্পদে রূপান্তর করা অপরিহার্য। প্রতিবন্ধিতার কারণে কোনো শিশুকে শিক্ষা কার্যক্রমের বাইরে রাখা যাবে না।

তিনি জানান, একজন মানুষ হিসেবে ‘বিশেষ শিশুদের’ নিশ্চয়ই স্বাভাবিক চলাফেরা করার অধিকার আছে এবং সবারই বিশেষ শিশু অধিকারের প্রতি বিশেষভাবে নজর দেওয়ার দায়িত্ব ও কর্তব্য রয়েছে। বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের শিক্ষা, প্রশিক্ষণ, স্বাস্থ্যসেবা, পুনর্বাসন, কর্মসংস্থান ও বিনোদন লাভের পূর্ণ অধিকার রাখে।

তিনি আরো বলেন, বিশেষ শিশুদের সুন্দর ভবিষ্যৎতের নিশ্চয়তা প্রদানে বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নেতৃত্বে বাংলাদেশে অটিজম আন্দোলনের ফলে অনেক বিশেষ শিশু মূলধারায় ফিরে আসছে। অসহায় পিতামাতা হতাশা কাটিয়ে পাচ্ছে উৎসাহ, সাহস আর আশ্রয়। বিশ্বে অসংখ্য উদাহরণ রয়েছে যেখানে বিশেষ শিশুদের মধ্য থেকে তৈরি হয়েছে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। বাংলাদেশের শিশুরা সে পথেই হাঁটছে।

অনুষ্ঠানে প্রয়াস গ্রুপকে বিশেষ সম্মাননা ক্রেস্টও প্রদান করা হয়।

তিনি প্রতিবেদককে আরো জানান, এটিএন নিউজ সর্বদাই বস্তু নিষ্ঠ সংবাদ প্রকাশ করার মধ্য দিয়ে সুনামের সাথে তাদের ‘যুগপূর্তি’ করেছে। একঝাক প্রশিক্ষিত উদ্যমী,পরিশ্রমী ও মেধাবী সংবাদকর্মী নিয়ে এটিএন নিউজের পথচলা আরো অগ্রসর হোক। ছড়িয়ে পড়ুক দেশ থেকে দেশান্তরে।  প্রয়াস গ্রুপ সর্বদাই ভালো কিছুর সাথে অতীতেও ছিল ভবিষ্যতেও থাকবে।

অনুষ্ঠানে এটিএন নিউজের সিইও হাসান শরীফ ছড়া গেয়ে সকল দর্শককে মুগ্ধতায় ছড়ান। অনুষ্ঠানের শেষে প্রতিষ্ঠানটির কর্নধার ও চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান নিজ কণ্ঠে গান গেয়ে পুরো আয়োজনকে চমকপ্রদ করে তুলেন।

সমানতালে তাল মিলিয়ে এটিএন নিউজের জয়েন্ট নিউজ এডিটর নিশীথ সূর্য মঞ্চে মনমুগ্ধকর গান পরিবেশন করেন।

এছাড়াও এটিএন নিউজের হেড অব সেলস ড. আল আমিনও মঞ্চ মাতান।

জাঁকালো আয়োজনের সন্ধায় এটিএন নিউজের সংবাদকর্মীরাই পুরো অনুষ্ঠানটি মাতিয়ে রাখেন।

এদিকে যূগপূর্তির দিনে অনুষ্ঠানটিতে দর্শকদের বাড়তি আনন্দ যোগ করতে ‘উন্মুক্ত কফি শপ‘ বসায় দেশের জনপ্রিয় কফি ব্র্যান্ড রয়েল ক্যাফে। প্রয়াস গ্রুপের এই অঙ্গ প্রতিষ্ঠানটি পুরো অনুষ্ঠানে অতিথিদের জন্য উন্মুক্ত রাখে তাদের কফি শপ। 

উক্ত অনুষ্ঠানে এটিএন নিউজের কর্ণধার মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি , ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। সাংবাদিক মুন্নী সাহার উপস্থাপনায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠানে শুভ সূচনা হয়। পরে অনুষ্ঠানটিতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মায়েরা তাদের অভিজ্ঞতা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রয়াস গ্রুপকে বিশেষ সম্মাননা ক্রেস্টও প্রদান করা হয়

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়