মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অ্যাপ স্টোরের দাম বাড়ছে ফেব্রুয়ারিতে

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৮:০২, ৩১ জানুয়ারি ২০২৩

অ্যাপ স্টোরের দাম বাড়ছে ফেব্রুয়ারিতে

ছবি: ইন্টারনেট

ফেব্রুয়ারি মাসেই যুক্তরাজ্যসহ কয়েকটি দেশে অ্যাপ স্টোরের দাম বাড়াচ্ছে অ্যাপল। বিনিময় হার কর বৃদ্ধির কারণে দাম বাড়ছে বলে জানিয়েছে এই টেক জায়ান্ট।

জানা গেছে প্রস্তাবিত নতুন দাম কার্যকর হবে চলতি বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে।

অ্যাপ্লিকেশন মূল্য এবং ইন-অ্যাপ ক্রয় উভয়ক্ষেত্রেই প্রযোজ্য হবে নতুন দাম। যুক্তরাজ্যসহ কলম্বিয়া, মিশর, হাঙ্গেরি, নাইজেরিয়া, নরওয়ে এবং দক্ষিণ আফ্রিকাতে অ্যাপ স্টোরের দাম বাড়বে।

ব্লগ পোস্ট অনুসারে, অ্যাপল দাবি করেছে নির্দিষ্ট অঞ্চলের অ্যাপ স্টোরে পর্যায়ক্রমে কর এবং বৈদেশিক বিনিময় হারের পরিবর্তনের উপর ভিত্তি করে মূল্য নির্ধারণ করা হয়েছে।

অ্যাপল আরো জানিয়েছে, এই সমন্বয়গুলো পাবলিকলি প্রকাশিত আর্থিক ডাটা এবং বিনিময় হার ডেটা থেকে নেওয়া হয়েছে। এই পরিবর্তন অ্যাপলকে সব অঞ্চলে সমান মূল্য নির্ধারণে সহায়তা করবে।

বিভিন্ন অঞ্চলে এর দাম কমানোও হয়েছে। উজবেকিস্তানে অ্যাপ স্টোরের দাম কমেছে। কারণ এখানে মূল্য সংযোজন করের হার হ্রাস পেয়েছে ১২ থেকে ১৫ শতাংশ।

কোম্পানিটি ঘোষণা করেছে, অ্যাপ স্টোরের দাম আয়ারল্যান্ড, লুক্সেমবার্গ, সিঙ্গাপুর এবং জিম্বাবুয়েতে পরিবর্তন হবে না।

এমনকি প্রতিষ্ঠানটি আশা করছে কম্বোডিয়া, কিরগিজস্তান, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, তাজিকিস্তান, থাইল্যান্ড এবং উজবেকিস্তানের স্থানীয় ডেভেলপারদের আয় বৃদ্ধি পাবে।

পরিবর্তিত মূল্য গ্রাহকদের কীভাবে সহায়তা করবে সেই ব্যখ্যাও দিয়েছে অ্যাপল। দাম বাড়ানোর কারণে অ্যাপল ৭০০ প্রাইজ পয়েন্ট প্রদান করবে এবং তারা প্রতি স্টোরফ্রন্টে দাম নির্ধারণ করার ক্ষেত্রে আরও নমনীয় থাকবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়