বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৭:৩২, ৪ মার্চ ২০২৪

বিএসএমএমইউয়ের নতুন উপাচার্য ডা. দীন মোহাম্মদ নূরুল হক

ছবি সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। তিনি ১২তম উপাচার্য হিসেবে বিএসএমএমইউতে দায়িত্ব পালন করবেন।

সোমবার ( মার্চ) বিকেলে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, কিছুক্ষণ আগেই জানতে পেরেছি আমাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

দায়িত্ব সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী বড় স্বপ্ন নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। তিনি প্রতিষ্ঠানকে শুধু বাংলাদেশেই না সারাবিশ্বে যাতে বেস্ট একটি বিশ্ববিদ্যালয় হিসেবে রূপান্তর করতে পারি সেই আশা নিয়েই আমাকে দায়িত্ব দিয়েছেন। কাজে আমি সচেষ্ট থাকবো।

তিনি বলেন, আমি চাইবো যাতে করে প্রতিষ্ঠানটি মানবসেবায় দেশের শ্রেষ্ঠতম অবদান রাখতে পারে। এমনকি বিশ্বের দরবারে যেন প্রতিষ্ঠানটি মাথাউঁচু করে দাঁড়াতে পারে। আমরা সবাই যেন গর্বের সঙ্গে বলতে পারি দেশের রকম একটা প্রতিষ্ঠান আছে।

এর আগে তিনি জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। দেশব্যাপী চক্ষুরোগী চক্ষুবিশেষজ্ঞদের কাছে খুবই প্রিয় সুপরিচিত নাম অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক। চক্ষু চিকিৎসক হিসেবে প্রধানমন্ত্রী কর্তৃক সর্বোচ্চ সম্মাননা ডা. আলীম মেমোরিয়াল অ্যাওয়ার্ড লাভ করেছেন চিকিৎসক।

যিনি তার জন্মস্থান কিশোরগঞ্জ এলাকার লোকজনের কাছেননী ডাক্তারনামেই বেশি পরিচিত। অত্র অঞ্চলের সবাই তাকে ননী ডাক্তার হিসেবেই চেনেন। চক্ষুবিভাগের নামি বিশেষজ্ঞ চিকিৎসক হওয়া সত্ত্বেও সময়-সুযোগ পেলেই ছুটে যান নিজ এলাকায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়