বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিসি ক্যামেরায় গাজীপুর সিটি নির্বাচন মনিটরিং করছে ইসি

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:১৩, ২৫ মে ২০২৩

সিসি ক্যামেরায় গাজীপুর সিটি নির্বাচন মনিটরিং করছে ইসি

ছবি: ইন্টারনেট

হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন মনিটরিং করছে ইসি। আগারগাঁও নির্বাচন ভবনের কন্ট্রোল রুমে ভোটগ্রহণের শুরুর সময় থেকে ভোট মনিটরিং শুরু হয়।

বৃহস্পতিবার সকাল থেকেই কন্ট্রোল রুমে উপস্থিত থেকে নির্বাচন পর্যবেক্ষণ করছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত আহসান হাবীব খান, মো. আলমগীর, রাশেদা সুলতানা আনিছুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

জানা গেছে, ১৮টি ডিজিটাল ডিসপ্লে বোর্ডের মাধ্যমে একই সঙ্গে ৪৬৬টি সিসি ক্যামেরায় ৪৬৬টি ভোট কক্ষ পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রতি ডিসপ্লে ১০ সেকেন্ড পরপর অটো রোটেড করে এভাবে হাজার ৪৩৫টি কেন্দ্রে সিসি ক্যামেরা দ্বারা ভোটগ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করা হচ্ছে।

সিটি নির্বাচনে অস্থায়ী ভোট কক্ষ রয়েছে ৪৯১টি। প্রতিটি ভোট কক্ষে একটি করে আর কেন্দ্র প্রতি দুটি করে সিসি ক্যামেরা স্থাপন করে নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে।

এর আগে রংপুর সিটি করপোরেশন, কুমিল্লা সিটি করপোরেশন, ঝিনাইদহ পৌরসভা গাইবান্ধা- আসনের উপনির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হয়। এরই ধারাবাহিকতায় গাজীপুর সিটিতে সিসি ক্যামেরায় মনিটরিং করছে ইসি।

এদিকে, টঙ্গীর দারুস সালাম কেন্দ্রে ভোট দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লা খান। ভোটকেন্দ্র থেকে বের হয়ে গণমাধ্যমকে জানিয়েছেন, জয়ের ব্যাপারে আশাবাদী, তবে ফলাফল যাই হোক মেনে নিবেন তিনি।

নির্বাচনে ভোটকেন্দ্রের সংখ্যা ৪৮০টি এবং ভোটকক্ষ ৩৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬। এর মধ্যে পুরুষ লাখ ৯২ হাজার ৭৬২, নারী লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন।

নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়