সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট!

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৬:২২, ২৯ মার্চ ২০২৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট!

ছবি: ইন্টারনেট

দিনভর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট লেগে আছে। মদনপুর থেকে কুমিল্লাগামী লেনে প্রায় ২০ কিলোমিটার সড়ক জুড়ে যানজট রয়েছে।

হাইওয়ে পুলিশ বলছে, বুধবার ভোর থেকেই চট্টগ্রামমুখী লেনে যানজট তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ো যায় এর তীব্রতা।

নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদের তীরে দুই দিনব্যাপী শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের মহাতীর্থ অষ্টমী স্নানোৎসব। ফলে আগত পূর্ণার্থীদের সংখ্যা বাড়ায় যানবাহনের চাপ বেড়ে যায়।

মহাতীর্থ লাঙ্গলবন্দ স্নানোৎসবকে কেন্দ্র করে যানজট দেখা দিয়েছে বলে জানায় হাইওয়ে পুলিশ৷ যানজটে ভোগান্তিতে পড়েছেন মহাসড়কে নিয়মিত যাতায়াতকারীদের পাশাপাশি স্নানোৎসবে আসা পুণ্যার্থীরাও।

তবে যানজট নিরসনে কাজ করছেন বলে জানান হাইওয়ে জেলা পুলিশের দায়িত্বরত কর্মকর্তারা

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর থেকে কুমিল্লার দাউদকান্দি সেতু পর্যন্ত দশ কিলোমিটারের যানজট রয়েছে। পাশাপাশি

সাইনবোর্ড থেকে লাঙ্গনবন্দ সেতু পর্যন্ত প্রায় দশ কিলোমিটারের দীর্ঘ যানজট। বুধবার ভোর থেকে যানজট সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও তীব্র হয়েছে৷

যানজটের কারণে অনেকেই যানবাহন থেকে নেমে পায়ে হেঁটে কিংবা বিকল্প বাহনে গন্তব্যে পৌঁছেছেন৷ যানজটে ভোগান্তির শিকার হয়েছেন পুণ্য স্নানের উদ্দেশে আসা যাত্রীরাও৷

সকাল থেকে দুপুর গড়িয়ে বিকাল হলেও কমেনি যানজট।

যানজট নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশও কাজ করছে বলে জানান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (‘সার্কেল) নাজমুল হাসান। বলেন, সকালে ঢাকা-সিলেট মহাসড়কেও যানজট ছিল তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কমতে শুরু করেছে। লাঙ্গলবন্দ স্নানোৎসবকে ঘিরে বিভিন্ন জেলা থেকে নারায়ণগঞ্জের বন্দরে প্রচুর মানুষ আসছেন তাদের রাস্তা পারাপারের সুবিধা করে দেয়ার জন্য যানবাহন সিগন্যালে রাখতে হয় এতে যানজট সৃষ্টি হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়