মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

উদ্বোধনের অপেক্ষায় মধুমতি সেতু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২০, ২৮ সেপ্টেম্বর ২০২২

উদ্বোধনের অপেক্ষায় মধুমতি সেতু

ফাইল ফটো

দেশের প্রথম লেনের মধুমতি সেতু চালু হলেই পদ্মা সেতুর সুফল পাবেন দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের পর্যটন কেন্দ্রগুলি। নড়াইল-গোপালগঞ্জ সীমান্তবর্তী কালনা ঘাটে মধুমতি নদীর ওপর নির্মিত এই সেতুতে উদ্বোধনের অপেক্ষায় এসব পর্যটন কেন্দ্রগুলির মালিকরা।

প্রধানমন্ত্রী সম্মতি দিলে অক্টোবর মাসের প্রথম দিকেই উদ্বোধন করা হতে পারে কাঙ্খিত মধুমতি সেতুটি। সেতুটি উদ্বোধন করা হলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার লোক ফেরী পারাপারের মতো দুর্ভোগ ছাড়া দ্রুত সময়ে নড়াইলসহ পার্শ্ববর্তী জেলাসমূহের পর্যটন কেন্দ্রগুলিতে যাতায়াত করতে পারবেন।

মধুমতি সেতু পার হয়ে নড়াইল, যশোর, সাতক্ষীরামাগুরা, খুলনা সহ বিভিন্ন জেলার মানুষ খুব সহজে ভোগান্তি ছাড়া যাতায়াত করতে পারবে। তাছাড়া বেনাপোল স্থল বন্দর সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরের সঙ্গে রাজধানীর সঙ্গে সরাসরি দ্রুত যাতায়াতের ক্ষেত্রে নতুন সেতুবন্ধন তৈরি হবে।

জানা গেছে, দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু এরই মধ্যে যানবাহন চলাচলের জন্য সেতু সম্পূর্ণরূপে প্রস্তুত করা হয়েছে। গত ২২ সেপ্টেম্বর সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি মধুমতি পরিদর্শনে আসেন। সময় মন্ত্রী জানান, প্রধানমন্ত্রী সময় দিলে অক্টোবরের যে কোন দিন মধুমতি সেতটিু উদ্বোধন হবে। 

এখন এ অঞ্চলের সবাই তাকিয়ে আছেন মধুমতি সেতু উদ্বোধনের অপেক্ষায়। প্রধানমন্ত্রী দ্রুত উদ্বোধনের দিনক্ষণ ঘোষণা করবেন-এমন প্রত্যাশা সবার।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়