বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আবারও বাড়ল খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৭, ২৭ মার্চ ২০২৪

আবারও বাড়ল খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ

ছবি সংগৃহীত

আগের দুই শর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ছয় মাস বাড়িয়েছে সরকার।

বুধবার (২৭ মার্চ) বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (জেল-) মোহাম্মদ আবু সাঈদ মোল্লার সই করা প্রজ্ঞাপন থেকে তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই সময়ে চিকিৎসার জন্য বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া হার্টের সমস্যা লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। ছাড়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তার। এরইমধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি। গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদ্যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়।

গত বছরের অগাস্ট এভারকেয়ারে ভর্তি হওয়ার পর টানা মাস সেখানেই ছিলেন খালেদা জিয়া। সময় তাকে বিদেশে পাঠানোর সুযোগ করে দিতে বিএনপির পক্ষ থেকে জোর দাবি জানানো হয়। সরকার রাজি না হওয়ার পর বিদেশ থেকে বিশেষজ্ঞ একটি দল ঢাকায় এসে তার চিকিৎসা করেন।

দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ফেব্রুয়ারি কারাবন্দি হন। দুই বছরের বেশি সময় তিনি কারাবন্দি ছিলেন। জিয়া অরফানেজ ট্রাস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসনকে ২০২০ সালের ২৫ মার্চ সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে শর্তসাপেক্ষে মুক্তি দেয়। এর পর থেকে ছয় মাস পরপর আবেদনের পরিপ্রেক্ষিতে তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়াচ্ছে সরকার।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়