বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে কঠোর রেলওয়ে

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১২:০৫, ৩১ মার্চ ২০২৪

‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি বাস্তবায়নে কঠোর রেলওয়ে

ছবি: ইন্টারনেট

ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে নানামুখী প্রস্তুতি নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। টিকিট যার ভ্রমণ তার...এই নীতি বাস্তবায়নে এবার  রেল স্টেশনগুলোতে করা হবে কড়াকড়ি। ট্রেনের ছাদে উঠা বন্ধ করতে তৎপর রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে, মাত্র সাড়ে ৩৩ হাজার টিকিটের জন্য দৈনিক সার্ভারে হিট করছে কোটি মানুষ।

বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করা হয়েছে কমলাপুর রেল স্টেশনে। লক্ষ্য একটাই, ঈদে ঘরমুখো মানুষেরটিকিট যার ভ্রমণ তারনীতি বাস্তবায়ন করা।

প্রতিবছর এমন বাঁশের ব্যারিকেড দিলেও শেষ দিকে তা ভেঙ্গেই ট্রেনের ছাদে উঠে পড়ে টিকিট বিহীন যাত্রীরা। যার ফলে বৈধ টিকিটধারী ব্যক্তিরাও অনেক সময় ট্রেনে উঠতে পারে না। তাই রেলওয়ে কর্তৃপক্ষ কতটুকু বাস্তবায়ন করতে পারবে এই নীতি তা নিয়ে সংশয় রয়েছে। কর্তৃপক্ষ বলছে তাদের চেষ্টার কোন ত্রুটি নেই।

টিকিটের তুলনায় যাত্রী সংখ্যা বেশি হওয়ায় এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলছেন ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার। তিনি বলেন, প্রতিদিন সাড়ে ৩৩ হাজার টিকিটের বিপরীতে সার্ভারে হিট করেছে এক কোটির বেশি মানুষ। দিনে আড়াই লাখেরও কম টিকিটের জন্য হিট হয়েছে ১০ কোটিরও বেশি বার। তবে ঈদে পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রতিবছর কয়েক জোড়া বিশেষ ট্রেন চালু করা হয়। এবারও জোড়া বিশেষ ট্রেন চলবে। এছাড়া ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট দেয়া হবে যাত্রার দিন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়