বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১১:২৩, ৩১ মার্চ ২০২৪

সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

ছবি সংগৃহীত

এভারকেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটস - সিসিইউ চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। রবিবার তাঁর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন একথা জানান।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার মধ্য রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন সিসিইউতে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে চলছে তাঁর চিকিৎসা। রাতে হাসপাতালে নেয়ার পরপরই করা হয়েছে কয়েকটি পরীক্ষা।

গত কয়েকদিন ধরেই খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের সদস্যরা বিএনপি চেয়ারপারসনের বাসায় নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু গত রাতে অবস্থার আরও অবণতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত ২৭শে মার্চ রাতেও খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছিল। তখন তাঁকে হাসপাতালে নেয়ার বিষয়ে আলোচনা হয়। তবে পরে আর নেয়া হয়নি। মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, গত ১৩ই মার্চ এভারকেয়ারে ভর্তি হন খালেদা জিয়া। সেখানে শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা করেন। পরে ১৪ মার্চ গুলশানের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

৭৮ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়