শনিবার ২৭ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

নিত্যপণ্য সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশিতে বিক্রি হলে ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৫, ৪ আগস্ট ২০২২

নিত্যপণ্য সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশিতে বিক্রি হলে ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ছবি সংগৃহীত

তেল, চিনি, ডাল অন্যান্য নিত্যপণ্যের দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করা হচ্ছে, এমন প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রংপুরে এক দিনের সফরে এসে নগরীর সেন্ট্রাল রোডের বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, নিত্যপণ্যের বাজার স্বাভাবিক রাখতে সরকার প্রায় এক কোটি মানুষকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে খাদ্যসামগ্রী সহায়তা করছে। এই কার্ডে কোনো অসঙ্গতি থাকলে তা খতিয়ে দেখা হবে। শহর থেকে গ্রামগঞ্জে তেল, চিনি, ডালের দাম সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রির প্রমাণ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, পৃথিবীজুড়ে জিনিসপত্রের দাম বেড়েছে। প্রধানমন্ত্রীর আহ্বান ছিল সবাইকে সাশ্রয়ী হওয়ার। শিগগিরই এই সমস্যা কেটে যাবে। আমাদের পণ্য আমদানি করতে ডলার খরচ হচ্ছে। তাই ডলারের ওপর চাপ পড়ছে। সেইসঙ্গে ডলারের একটু ক্রাইসিস তো আছেই। আমরা একটু সাশ্রয়ী হই, কম খরচ করি। বৈশ্বিক এই সংকট সকলকে মিলে মোকাবিলা করতে হবে।

বিএনপির আন্দোলন যেন সহিংসতায় রূপ না নেয় সেই আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, সরকারের একটিই কথা বিএনপির আন্দোলন যেন ধ্বংসাত্মক না হয়, মানুষের সম্পদ ও প্রাণহাণি না ঘটে। ঢিল ছোড়া, পুলিশকে উত্ত্যক্ত করা, আক্রমণ করা বিএনপির গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না। বিএনপি ধ্বংসাত্মক আন্দোলন পরিহার করে শান্তিপূর্ণ আন্দোলন করলে সরকার স্বাগত জানাবে।

এ সময় উপস্থিত ছিলেন- রংপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়