রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মালাউইয়ের ভাইস-প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৩, ১১ জুন ২০২৪

মালাউইয়ের ভাইস-প্রেসিডেন্টকে বহনকারী উড়োজাহাজ নিখোঁজ

ছবি: ইন্টারনেট

পূর্ব আফ্রিকার দেশ মালাউইয়ের ভাইস-প্রেসিডেন্ট সাওলোস চিলিমাসহ ৯জনকে বহনকারী একটি উড়োজাহাজ নিখোঁজ হয়েছে। এই ঘটনায় অনুসন্ধান এবং উদ্ধার অভিযান চালাচ্ছে দেশটির কর্তৃপক্ষ। সোমবার (১০ই জুন) গভীর রাতে দেশটির রাষ্ট্রপতির কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই কথা জানানো হয়। মঙ্গলবার (১১ই জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রেসিডেন্ট কার্যালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সোমবার ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী বিমানটি রাজধানী লিলংওয়ে থেকে মুজুজু আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে যাচ্ছিল। গন্তব্যস্থলে পৌঁছানোর আগেই উড়োজাহাজটি হঠাৎ রাডারের বাইরে চলে গেলে এর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

সময় উড়োজাহাজটিতে ভাইস প্রেসিডেন্ট ছাড়া আরও ৯জন আরোহী ছিলেন। উড়োজাহাজটি স্থানীয় সময় সকাল ১০টার পরে দেশের উত্তরে অবস্থিত মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল।

পরে দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল ভ্যালেন্টিনো ফিরি উড়োজাহাজ নিখোঁজ হওয়ার বিষয়ে প্রেসিডেন্ট লাজারাস চাকভেরাকে অবহিত করেন। তাৎক্ষণিকভাবে প্রেসিডেন্টের নির্দেশে বিমানটি উদ্ধার অভিযান শুরু করা হয়।

প্রেসিডেন্ট কার্যালয় থেকে জানানো হয়েছে ভাইস প্রেসিডেন্ট সাওলোস চিলিমাকে বহনকারী নিখোঁজ সামরিক উড়োজাহাজটি উদ্ধারের জন্য এখনও সৈন্যরা তল্লাশি চালিয়ে যাচ্ছেন এবং এর সন্ধান না পাওয়া পর্যন্ত অভিযান চলবে।

ভাইস-প্রেসিডেন্ট সাওলোস চিলিমা তিন দিন আগে মারা যাওয়া সাবেক মন্ত্রী রালফ কাসাম্বারার অন্তেষ্টিক্রিয়ায় সরকারের প্রতিনিধিত্ব করতে যাচ্ছিলেন। কুনকুয়ু বলেছেন: ‘অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানস্থল থেকে মজুজু আন্তর্জাতিক বিমানবন্দরটিই সবচেয়ে কাছে অবস্থিত।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়