মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

৬০ বছর পর লোগো পরিবর্তন করলো নোকিয়া

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৬:০৬, ১ মার্চ ২০২৩

আপডেট: ১৬:০৭, ১ মার্চ ২০২৩

৬০ বছর পর লোগো পরিবর্তন করলো নোকিয়া

ছবি: ইন্টারনেট

মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান নোকিয়া ৬০ বছরের মধ্যে প্রথমবারের মতো তাদের লোগো পরিবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। ব্যবসায়িক উন্নতির জন্য সম্পূর্ণ নতুন একটি লোগো উন্মোচন করার সিদ্ধান্ত নিয়েছে তারা। রোববার (২৬ ফেব্রুয়ারি) এই সিদ্ধান্ত জানায় প্রতিষ্ঠানটি।

আধুনিক এই প্রতিযোগিতার বাজারে টিকে থাকার লক্ষ্যে পুরোনো চিন্তাভাবনা থেকে বেরিয়ে আসতে চলেছে নোকিয়া। আর সে লক্ষ্যে তাদের সেই আইকনিক লোগো পরিবর্তন করলো কোম্পানিটি। লোগো পরিবর্তনের মধ্য দিয়ে কোম্পানিটি নিজেদের আরও আধুনিক হওয়ারই ইঙ্গিত দিয়েছে।

নতুন লোগো ডিজাইনের ক্ষেত্রে পাঁচটি ভিন্ন আকৃতি ব্যবহার করা হয়েছে, যা দিয়ে নোকিয়া শব্দটি গঠন করা হয়। ব্যবহারের উপর নির্ভর করে বিভিন্ন রঙ ব্যবহার করতে পুরনো লোগোর নীল রঙ বাদ দেওয়া হয়েছে। কোম্পানি যে নতুন কিছু করতে যাচ্ছে সেটি বোঝাতেই এই নতুন লোগো বলে মনে করছে সংশ্লিষ্টরা।

নোকিয়ার সিইও পেক্কা লুন্ডমার্ক বলেন, ‘কোম্পানি এখন আর কেবল স্মার্টফোন উৎপাদনকারী হিসেবে নিজেদের পরিচয় দিতে চায় না। আমরা এখন একটি বাণিজ্যিক প্রযুক্তি কোম্পানি হিসেবে নিজেদের তুলে ধরতে চাই। নোকিয়া এখন বিভিন্ন ব্যবসায়িক বিকল্পে বিনিয়োগের সঙ্গে সম্প্রসারণের পরিকল্পনা করছে।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়