সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শিশুতোষ চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’র বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৪:৪১, ৭ আগস্ট ২০২৩

আপডেট: ১৫:৫১, ৭ আগস্ট ২০২৩

শিশুতোষ চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’র বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত

‘আম-কাঁঠালের ছুটি’র বিশেষ প্রদর্শনীতে উপস্থিত অতিথিবৃন্দ

শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে মোহাম্মদ নূরুজ্জামান নির্মিত শিশুতোষ ঘরানার চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’। চলচ্চিত্রটির আন্তর্জাতিক সংস্করণের নামকরণ করা হয়েছে ‘সামার হলিডে’।

সিনেমাটি দেশের দর্শকদের জন্য আগামী ১৮ই আগস্ট মুক্তি পেতে যাচ্ছে।

রোববার (০৬ আগস্ট) বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদ। প্রদর্শনী উদ্বোধন করবেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী,  স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলামসহ অনেকে।

অনুষ্ঠানে নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামান বলেন, সত্তর-আশি কিংবা মধ্য নব্বইয়ের দশকে যারা শৈশব-কৈশোর পার করেছেন তারা নিজেদের খুঁজে পাবেন এ সিনেমায়। সেইসঙ্গে হারিয়ে যাওয়া কিংবা হারাতে বসা প্রাকৃতিক পরিবেশ আর আমাদের নিজস্ব লোকজ সংস্কৃতির সঙ্গে পরিচিত হবে নতুন প্রজন্মের শিশু-কিশোররা।

এই নির্মাতা আরও বলেন, ইতোমধ্যেই ইন্দোনেশিয়া, রাশিয়া, আর্জেন্টিনাসহ বিশ্বের বেশকিছু চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। একইসঙ্গে প্রশংসাও পেয়েছে। সিনেমা নিয়ে আমার তেমন প্রত্যাশা নেই৷ সততা দিয়ে কাজটি করতে চেয়েছি, লাভ লোকসানের হিসাব না করে। 

‘আম-কাঁঠালের ছুটি’ চলচ্চিত্রটিতে প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন- লিয়ন, জুবায়ের, আরিফ, হালিমা ও তানজিল। অন্যদের মধ্যে ছিলেন- ফাতেমা, কামরুজ্জামান কামরুল, আব্দুল হামিদ প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়