শনিবার ২৭ জুলাই ২০২৪, শ্রাবণ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘মশার ভয়ে’ বক্তব্য ভুলে গেলেন অর্থমন্ত্রী

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১০:৫৪, ২৩ আগস্ট ২০২৩

‘মশার ভয়ে’ বক্তব্য ভুলে গেলেন অর্থমন্ত্রী

ছবি: ইন্টারনেট

মশার ভয়েবক্তব্যের একাংশ বলতে ভুলে গিয়েছিলেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল। মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) একটি অনুষ্ঠানে এমন ঘটনাই ঘটে তার সঙ্গে। যদিও কিছুক্ষণ পরই ভুলে যাওয়া সেই কথা মনে পড়ে তার। পরেক্ষমা চেয়েসেই বক্তব্য দেন তিনি।

এদিন ভ্যাট আদায়ের ইলেকট্রনিক ফিসক্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের (ইএফডিএমএস) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী মুস্তফা কামাল।

অনুষ্ঠানে মঞ্চের নির্দিষ্ট স্থানে বক্তব্য না দিয়ে নিজ আসনে বসেই প্রধান অতিথির বক্তব্য শেষ করেন অর্থমন্ত্রী। এরপর এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমও সমাপনী বক্তব্য দিয়ে ফেলেন। এমন সময় অর্থমন্ত্রী মাইক্রোফোন নিয়ে বলে উঠেন, মশার দিকে নজর রাখতে গিয়ে তিনি একটি কথা বলতে ভুলে গেছেন।

এরপর রাজস্ব আদায় সম্পর্কে ফরাসি অর্থমন্ত্রীর একটি বক্তব্যের উদাহরণ দিয়ে মুস্তফা কামাল বলেন, ‘রাজহাঁসের পালক এমনভাবে তুলতে হবে, যেন রাজহাঁস কষ্ট না পায়। একজন কর দেবেন, আরেকজন দেবেন না, তা যেন না হয়।

এদিকে এনবিআর ভবনে আজ যখন অনুষ্ঠান হচ্ছিল, তখনও মশা মারার ব্যাট হাতে একজনকে মঞ্চে উপবিষ্ট অতিথিদের পেছনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী মুস্তফা কামাল বলেন, গত ১৫ বছরে বর্তমান সরকার কোটি ৩৫ লাখ নতুন কর্মসংস্থানের সৃষ্টি করেছে। রাজস্ব আদায় বেড়েছে গুণ। ইএফডিএমএস রাজস্ব আদায়কে আরও গতিশীল করবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়