বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

রমজানে পর্যাপ্ত মজুত আছে, দাম বাড়ার কারণ নেই: বাণিজ্যমন্ত্রী 

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১৩:২২, ১১ মার্চ ২০২৩

আপডেট: ১৩:৪১, ১১ মার্চ ২০২৩

রমজানে পর্যাপ্ত মজুত আছে, দাম বাড়ার কারণ নেই: বাণিজ্যমন্ত্রী 

ছবি: ইন্টারনেট

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, রমজান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক কোটি পরিবার অর্থাৎ ৫ কোটি মানুষকে সাশ্রয়ী দামে তেল, চিনি, ডাল, খেজুর, ছোলা, বুট দিচ্ছেন। এছাড়া রমজান মাসের জন্য আমাদের যে খাদ্যসামগ্রী দরকার তা পুরোপুরি আমাদের হাতে আছে।

শুক্রবার (১০ মার্চ) বিকেলে চাঁদপুর শহরের বাবুরহাট পুলিশ লাইনস অডিটরিয়ামে সেবা প্রকল্প উদ্বোধনের আগে দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান মাস আসার আগেই সবাই একসঙ্গে কেনার জন্য যেন হুমড়ি খেয়ে না পড়ি। কারণ পণ্য সরবারের একটি পর্যায়ক্রম থাকে। কেউ যদি মনে করে একসঙ্গে সারা মাসের জন্য ক্রয় করে জমা রাখবে, তাহলে একটি চাপ পড়ে যায়। আমাদের পর্যাপ্ত মজুত আছে, দাম বাড়ার কোনো কারণ নেই। শুধু একসঙ্গে ক্রয় করার বিষয়টি পরিহার করতে হবে।

বাজার মনিটরিং সম্পর্কে মন্ত্রী বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আছে। তারা লোকজন নিয়ে বাজার মনিটরিং করছেন এবং করবেন। তাদের কাজে সহযোগিতার জন্য কমিশনার, জেলা প্রশাসকদের অনুমতি দেয়া আছে এবং র‌্যাব-পুলিশও সহযোগিতা করবে। কেউ খাদ্যদ্রব্য অবৈধভাবে দাম বাড়ানোর চেষ্টা এবং মজুত করার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়