সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বান্দরবানে কে.এন.এফ’র ৫৫ জন গ্রেফতার

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ৯ এপ্রিল ২০২৪

বান্দরবানে কে.এন.এফ’র ৫৫ জন গ্রেফতার

ছবি সংগৃহীত

বান্দরবানে ব্যাংক ডাকাতি গোলাগুলির ঘটনায় জড়িত পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কেএনএফ এর সদস্যসহ ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বেশ কিছু দেশীয় অস্ত্র, গুলি ডাকাতির কাজে ব্যবহৃত গাড়ি।

রুমা থানচিসহ পাহাড়ি অঞ্চলে সন্ত্রাসীদের ধরে বিভিন্ন সংস্থার সমন্বয়ে অভিযান চলছে। স্বাভাবিক হতে শুরু করেছে বান্দরবান পরিবেশ।

পাহাড়ের সন্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট- কেএনএফ এর সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে  সাড়াশি অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সেনাবাহিনী, বিজিবি, ্যাব পুলিশের সমন্বিত অভিযানে রোববার রাতে আটক করা হয় কেএনএফ এর তিন সদস্যকে। সদর থানার রেইচা এলাকার তল্লাশি চৌকি থেকে তাদের আটক করা হয়।

সোমবার (০৮ই এপ্রিল) সকালে রুমায় অভিযান চালিয়ে আটক করা হয় আরও দুই কেএনএফ সদস্যকে। বিকেলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয় আরও তিনজন। তাদের থেকে উদ্ধার হয় ৭টি দেশীয় অস্ত্র, ২০ রাউন্ড গুলি ডাকাতির কাজে ব্যবহৃত গাড়িসহ নানা সরঞ্জাম। আটক   জনের মধ্যে ৬জনই কেএনএফ সদস্য।

এদের মধ্যে ডাকাতির কাজে ব্যবহার করা গাড়ির চালক কফিল উদ্দিনকে ডাকাতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

বান্দরবানের বিভিন্ন এলাকায় টহল জোরদার করেছে নিরাপত্তা বাহিনী। নামানো হয়েছে চারটি সাঁজোয়া যান।

নিরাপত্তা বাহিনীর তৎপরতায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ আতঙ্ক অনেকটাই কমেছে। খুলেছে দোকানপাট, কাজে বেরিয়েছে মানুষ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়