মঙ্গলবার ০৭ মে ২০২৪, বৈশাখ ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মাদারীপুরের হয়ে মহিলা ফুটবলকাপ জয় করলো সুনামগঞ্জের মেয়েরা!

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৮:৪৯, ৩ জুন ২০২৩

আপডেট: ১৮:৫৮, ৩ জুন ২০২৩

মাদারীপুরের হয়ে মহিলা ফুটবলকাপ জয় করলো সুনামগঞ্জের মেয়েরা!

দলীয় ছবি

মেয়েদের ফুটবল টুর্নামেন্ট জেএফএ কাপ অনূর্ধ্ব-১২ জাতীয় চ্যাম্পিয়নশিপ। ৮ ভেন্যুতে ৩৭টি দল এবার লড়াই করবে এই টুর্নামেন্টে। ভেন্যুগুলো হলো-মাগুরা, রাজশাহী, রংপুর, শেরপুর, ফেনী ও গোপালগঞ্জ। এবার গোপালগঞ্জ আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে মাদারীপুর জেলা। ফরিদপুর জেলাকে ২-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় হাওরের মেয়েরা।

তবে দিনে আলোর মত এও সত্যি মাদারীপুরের হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া প্রত্যেকটি মেয়ে এসেছে সুনামগঞ্জ জেলা থেকে।

এ বিষয়ে জানতে চাইলে কোচ রাকিব ভুঁইয়া জানান, বাংলাদেশ ৬৪ জেলায় খেলার ১ মাস আগে ফুটবল ফেডারেশন থেকে চিঠি পাঠানো হয় এবং তার উত্তর দিতে হয় জেলার ডিএফএ। যদি উত্তর না দেয় তাহলে উক্ত জেলা খেলতে পারবে না। এদিকে মাদারীপুর জেলা আমাদেরকে খেলার জন্য প্রস্তাব দেয়। এতে আমরা সাড়া দেই। পরিশেষে মাদারীপুর জেলা মহিলা ফুটবল দলের কোচ হিসেবে টুনামেন্টে সুনামগঞ্জের মেয়েদের নিয়ে অংশগ্রহন করে চ্যাম্পিয়ন হই।

এদিকে প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদারের সাথে সৌজন্য সাক্ষাৎ করে অঞ্চল জয়ী অনূর্ধ্ব-১২ কিশোরী মেয়েরা।

প্রদ্যুৎ কুমার তার ব্যক্তিগত ফেসবুক হ্যান্ডেলে নিজের অভিমত প্রকাশ করে লিখেন, ‘জেএফএ অ-১২ জাতীয় মহিলা ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে সুনামগঞ্জ এর মেয়েরা ॥

কিন্তু দুঃখের বিষয় আমাদের মেয়েরা মাদারীপুর জেলার পক্ষে খেলে চ্যাম্পিয়ন হয়েছে॥ আমাদের সুনামগঞ্জ এর পক্ষ থেকে নাকি কোন দল খেলার জন্য আবেদন করেনি। এমনকি আমাদের সুনামগঞ্জ এর মেয়েরা খেলার আগ্রহ প্রকাশ করলেও , আমাদের সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আগ্রহ প্রকাশ করেনি। অথচ মাদারীপুর জেলা আমাদের সুনামগঞ্জ এর মেয়েদের দিয়ে দল গঠন করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে।এমতাবস্থায় গ্রুপ চ্যাম্পিয়ন হিসাবে মাদারীপুর জেলাই চ্যাম্পিয়ন কাপ পাচ্ছে।

আমি মনে করি সুনামগঞ্জ যদি কোন জাতীয় খেলায় অংশগ্রহন করতে না চায় তাহলে আমাদের সোনার ছেলে, মেয়েরা উৎসাহ পাবে না এবং ঐতিহ্যবাহী সুনামগঞ্জ জেলা থেকে জাতীয় দলে খেলার মতো প্লেয়ার বের হয়ে আসবে না।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মতামত জানতে খুব ইচ্ছা করে।

বিভিন্ন খেলাধুলায় অংশগ্রহন না করলে  জেলা ক্রীড়া সংস্থার কাজ কি ??

মাদারীপুর জেলা টিমের প্রত্যেকটি প্লেয়ার ছিলো আমাদের সুনামগঞ্জ এর মেয়ে। এদের প্রতি একটু সুনজর দিলে তাদের মধ্য থেকে অনেকেই জাতীয় টিমে খেলতে পারবে বলে আমি মনে করি।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সদয় দৃষ্টি আকর্ষন করছি॥‘

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সংবাদ সম্মেলন থেকে জানা গেছে, নকআউট ভিত্তিতে ৪ জুন পর্যন্ত চলবে প্রথম পর্বের সব ম্যাচ। ছয় ভেন্যুর চ্যাম্পিয়ন ছয় দল ও দুই সেরা রানার্সআপ খেলবে চূড়ান্তপর্বে। ৮ জুন রাজশাহীতে শুরু হবে এই পর্বের খেলা। চূড়ান্তপর্বে আট দলকে দুটি গ্রুপে ভাগ করে খেলা হবে। প্রথম পর্বে অংশ নেওয়া প্রতিটি দল পাবে ২৫ হাজার টাকা। আয়োজক আট জেলা পাবে ৩০ হাজার টাকা করে। আর প্রথম পর্বে জেতা দলগুলো পাঁচ হাজার টাকা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়