মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, বৈশাখ ১০ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিরিজ জয়ের লক্ষে কাল মাঠে নামবে বাংলাদেশ

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:২১, ১৯ মার্চ ২০২৩

সিরিজ জয়ের লক্ষে কাল মাঠে নামবে বাংলাদেশ

ছবি: ইন্টারনেট

আগামীকাল সোমবার (২০ মার্চ) দ্বিতীয় ওয়ানডে। এক ম্যাচ আগেই সিরিজ জয়ের হাতছানি বাংলাদেশের জন্য। আর তা অর্জনে মরিয়া টাইগাররা। তবে অনুশীলনহীন একদিন কাটিয়েছেন ক্রিকেটাররা। সঙ্গে বাধা সিলেটের বৃষ্টি।

তবে সেসব উপেক্ষা করে অধিনায়ক তামিম ইকবাল একাই অনুশীলন করেছেন, অফ ফর্ম থেকে বের হয়ে আসার চেষ্টায়। যথারীতি দুপুর দুইটায় শুরু হবে ম্যাচ।

সিলেটের আকাশে মেঘের আনাগোনা। বিরতিহীন বৃষ্টিতে কাক ভেজা দেশের সুন্দরতম স্টেডিয়াম। শঙ্কায় দ্বিতীয় ওয়ানডে। টাইগারদের অনুশীলনে বিরতি। না থাকলেও এমন বিরূপ আবহাওয়ার ঘাম ঝরানোর ফুরসত ছিল না।

তবে বৃষ্টি মাথায় নিয়েই স্টেডিয়ামে হাজির একজন। তিনি বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। সঙ্গী হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে আর স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। দীর্ঘ সময় ধরে ইনডোরে ব্যাট চালিয়েছেন ফর্মে ফেরার অপেক্ষায় থাকা তামিম। নিয়েছেন কোচের পরামর্শ। ১৬ ম্যাচ ধরে সেঞ্চুরি নেই দেশ সেরা ওপেনারের। এমনকি অর্ধশতক নেই ওয়ানডে ধরে।

তবে দলের পারফরম্যান্সে সন্তুষ্ট স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বলেন, দারুণ টিম ওয়ার্কের ফল প্রথম ওয়ানডেতে জয়। তবে এখানকার উইকেট স্পিন বান্ধব না হওয়ায় আমার কোনও অভিযোগ নেই। কেননা বিশ্বকাপে আমাদের বিভিন্ন রকমের উইকেটে খেলতে হবে।

তাসকিন-এবাদতদের আগ্রাসনের মাঝেও স্পিনারদের উপর ভরসা রাখতে চান হেরাথ। খুশি নাসুম-সাকিবদের পারফরম্যান্স নিয়ে। প্রথম ওয়ানডেতে দুজনে মিলে নিয়েছেন চার উইকেট।

রঙ্গনা হেরাথ বলেন, নাসুম খুব দ্রুত কন্ডিশন উইকেটের সঙ্গে মানিয়ে নিয়েছে। সাকিব বিশ্বের সেরা ক্রিকেটার। আগের সিরিজে আমরা তাইজুলকে দেখেছি ভালো বল করতে।

চোখে চোট লাগায় প্রথম ওয়ানডে মিস করেছেন মেহেদী মিরাজ। বড় রকমের ইনজুরিতে না পড়ায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন স্পিন বোলিং অলরাউন্ডার। দ্বিতীয় ওয়ানডেতে পরিবর্তনের আভাস দিয়ে রাখলেন হেরাথ।

টাইগারদের স্পিন বোলিং কোচ বলেন, আমি ব্যক্তিগতভাবে একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের সুযোগ দেয়ার পক্ষে। একই সঙ্গে এটাও মনে রাখতে হবে যেন জয়ের ধারাবাহিকতা বজায় থাকে।

বৃষ্টিস্নাত দিনটি ছিল সাবেক লঙ্কান স্পিনারের ৪৫তম জন্মদিন। যেখানে তার জন্য বড় উপহার হতে পারে এক ম্যাচ হাতে রেখে বাংলাদেশের সিরিজ জয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়