মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ব্রাজিলের ক্লাবের কোচকে হারিয়ে স্কালোনি দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১৪, ১৬ মার্চ ২০২৩

ব্রাজিলের ক্লাবের কোচকে হারিয়ে স্কালোনি দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ

ছবি: ইন্টারনেট

গত মাসেই ফিফার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। এবার দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচের পুরস্কারও লাভ করেছেন তিনি। ব্রাজিলের ক্লাব পালমেইরাসের কোচ আবেল ফেরেইরাকে বড় ব্যবধানে হারিয়ে দক্ষিণ আমেরিকার সেরা কোচ নির্বাচিত হন তিনি।

দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ হওয়ার পথে স্কালোনি পেয়েছেন ১০৭ ভোট। দ্বিতীয় হওয়া আবেল ফেরেইরার সঙ্গে আর্জেন্টিনা জাতীয় দলের এই কোচের পার্থক্য ৭২ ভোটের। বছর স্কালোনি জিতলেও গতবার পুরস্কারটি ফেরেইরারই জিতেছিলেন।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম জানিয়েছে, মোট ২১৮ জন সংবাদকর্মী এই ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন। ২৮ ভোট পেয়ে তৃতীয় হন ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গোকে গত বছর কোপা লিবার্তোদোরেস জেতানো কোচ দরিভাল জুনিয়র। নিয়ে মোট ৩৭ বারের মধ্যে ২১ বারই দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচের পুরস্কার জিতলেন আর্জেন্টিনার কেউ।

১৯৮৬ সাল থেকে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচের এই পুরস্কার দিয়ে আসছে এল পাইস। দক্ষিণ আমেরিকা মহাদেশের ক্লাব ফুটবল জাতীয় দলের কোচদের মধ্য থেকে সেরা বেছে নেওয়া হয়। ফেরেইরা তাই পর্তুগিজ হলেও ব্রাজিলিয়ান ক্লাবের সঙ্গে যুক্ত থাকায় স্কালোনির প্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। গত বছর পালমেইরাসকে জিতিয়েছেন ব্রাজিলিয়ান লিগ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়