রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৬, ১৯ মে ২০২৪

ন্যায়বিচার পাওয়া সাংবিধানিক অধিকার: প্রধান বিচারপতি

ছবি: ইন্টারনেট

কক্সবাজার সংবাদদাতা: প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, ন্যায়বিচার পাওয়া মানুষের মৌলিক অধিকার। সাংবিধানিক অধিকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী বিচারপ্রার্থীদের জন্য ন্যায়কুঞ্জ স্থাপন করা হচ্ছে।

শনিবার (১৮মে) সকাল সাড়ে ১০ টায় কক্সবাজার জেলা দায়রা জজ আদালত প্রাঙ্গণ বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগারন্যায়কুঞ্জ ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

জেলা দায়রা জজ মুনসী আব্দুল মজিদের সভাপতিত্বে এতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি মো: আশফাকুল ইসলাম, হাইকোর্ট বিভাগের বিচারপতি নাঈমা হায়দার, জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি আরো বলেন, দেশের প্রত্যেকটা নাগরিকের দ্রুত বিচার পাওয়া সাংবিধানিক অধিকার। দ্রুত বিচার পাওয়ার যেমন সাংবিধানিক অধিকার, তেমনি দ্রুত বিচার প্রদান করা বিচারপতিদের নৈতিকতার কাজ। এই আদালতে কোন বিচারপ্রার্থী আসেন তাদের বসার জন্য তেমন স্থান নেই।

প্রধানমন্ত্রী প্রতিটা আদালতে এই রকম ন্যায়কুঞ্জ বিশ্রামাগার নির্মাণ করে দিচ্ছেন। এটার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান। বিশ্রামাগারে বিচার প্রার্থীরা ছাড়াও সবাই বসতে পারবে।

পরে গণপূর্ত অধিদপ্তরের অর্থায়নে সাড়ে ৫১ লাখ টাকা ব্যয়ে বিচারপ্রার্থী-বিশ্রামাগার ন্যায়কুঞ্জ স্থাপন নির্মাণের উদ্বোধন করেন প্রধান বিচারপতি। পরে নির্মাণাধীন ন্যায়কুঞ্জের বিভিন্ন দিক ঘুরে দেখেন তিনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়