শনিবার ২৭ জুলাই ২০২৪, শ্রাবণ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জাল সার্টিফিকেট বিক্রি: কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্টকে বহিষ্কার

জাতীয় ডেস্ক

প্রকাশিত: ১২:৪৮, ২ এপ্রিল ২০২৪

জাল সার্টিফিকেট বিক্রি: কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্টকে বহিষ্কার

ছবি সংগৃহীত

হাজারের অধিক জাল সার্টিফিকেট প্রিন্ট বিক্রির অভিযোগে আটক হওয়া বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম এনালিস্ট প্রকৌশলী কে এম শামসুজ্জামানকে সাময়িক সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার ( এপ্রিল) কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের সই করা অফিস আদেশ থেকে তথ্য জানা গেছে।

এতে বলা হয়, রোববার মধ্যরাতে প্রকৌশলী কে এম শামসুজ্জামানকে গোয়েন্দা পুলিশ আটক করে। জাল সার্টিফিকেট প্রিন্ট বিক্রয়ের অভিযোগে তাকে আটক করা হয় বলে বেসরকারি টেলিভিশনে প্রচারিত খবর থেকে জানা গেছে। সরকারি চাকরি আইন মোতাবেক তাকে বোর্ডের চাকরি হতে সাময়িক বহিষ্কার করা হলো।

আদেশ এপ্রিল (সোমবার) থেকেই কার্যকর হবে। তিনি বরখাস্তকালীন সময়ে বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

এর আগে সোমবার বেলা ১১টায় ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম বিভাগ থেকে পাঠানো খুদে বার্তায় জানানো হয়, বিপুল পরিমাণ অবৈধ সার্টিফিকেট মার্কশিটসহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের প্রধান কম্পিউটার বিশেষজ্ঞকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর পীরের বাগে কারিগরি শিক্ষা বোর্ডের প্রধান কম্পিউটার বিশেষজ্ঞের বাসায় অবৈধ সার্টিফিকেট মার্কশিট তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। এরপর ডিবি পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে।

এদিকে শিক্ষামন্ত্রীর দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অবৈধ সনদ বিক্রির সঙ্গে আর কেউ জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, এই প্রক্রিয়ার সঙ্গে আরও অনেকে জড়িত আছে বলে আমাদের ধারণা। জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়