সোমবার ২৭ জুন ২০২২, আষাঢ় ১৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আরো কমতে পারে বৃষ্টির প্রবণতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০১, ২২ জুন ২০২২

আরো কমতে পারে বৃষ্টির প্রবণতা

ফাইল ছবি

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে মৌসুমি বায়ুর সক্রিয়তা কমার কারণে বৃষ্টির প্রবণতা আরো কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় (৭৬ থেকে শতাংশ স্থানে) এবং রাজশাহী ঢাকা বিভাগের অনেক জায়গায় (৫১ থেকে ৭৫ শতাংশ স্থানে) অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস ছিলো।

সেখানে বুধবার (২২ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিলেট বিভাগের অনেক জায়গায় (৫১ থেকে ৭৫ শতাংশ স্থানে) এবং রাজশাহী ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় (২৬ থেকে ৫০ শতাংশ স্থানে) অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, খুলনা, বরিশাল চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

সময়ে সারাদেশে দিন রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়