বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঘূর্ণিঝড়ে প্রভাবিত এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দিলো মাউশি    

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৪, ২৫ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড়ে প্রভাবিত এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা দিলো মাউশি    

ছবিঃ সংগৃহীত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবিত এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে (স্কুল কলেজ) অস্থায়ী আশ্রয়কেন্দ্র স্থাপন পাঠাগারের বই, গুরুত্বপূর্ণ দলিলসহ বিভিন্ন  উপকরণে নিরাপদে সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর।  

গতকাল সোমবার (২৪ অক্টোবর) মাউশির উপ-পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাস সই করা বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়।

ওই নির্দেশনায় বলা হয়, সাম্প্রতিক ঘূর্ণিঝড় সিত্রাং কবলিত এলাকার দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় প্রশাসনের নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করতে হবে। দুর্গত জনগণের নিরাপদ আশ্রয়ের জন্য নিকটস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে (স্কুল কলেজ) অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সকলকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।   

সেই সঙ্গে বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করে ঘূর্ণিঝড় পরিস্থিতিতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানসমূহের পাঠাগারের বই, গুরুত্বপূর্ণ দলিল, বিজ্ঞানাগার এবং কম্পিউটার ল্যাবরেটরির সরঞ্জাম বিভিন্ন উপকরণ নিরাপদে সংরক্ষণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়