বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২, ভাদ্র ৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

’পাঠ্যপুস্তকই শিক্ষার একমাত্র মাধ্যম নয়’ বললেন দীপু মনি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫০, ৩০ জুলাই ২০২২

আপডেট: ১৭:৫৩, ৩০ জুলাই ২০২২

’পাঠ্যপুস্তকই শিক্ষার একমাত্র মাধ্যম নয়’ বললেন দীপু মনি

ছবি সংগৃহীত

শিক্ষার অনেকগুলো মাধ্যম রয়েছে। কেবল পাঠ্যপুস্তকই শিক্ষার একমাত্র মাধ্যম নয় বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

শনিবার (৩০ জুলাই) বেলা সাড়ে ১১টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব আয়োজিত জাতীয় গণিত অলিম্পিয়াডের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, শিক্ষার যে মাধ্যম রয়েছে তারমধ্যে বই একমাত্র মাধ্যম না। আবার শিক্ষকই একমাত্র উৎস না। পাঠ্যপুস্তকগুলো অনেক সময় বিরক্তিকর হ্যে যায়। এগুলো যেন আকর্ষণীয় হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সেইসাথে এর ভাষাটাও যেন প্রাঞ্জল হয় সেদিকে খেয়াল রাখা উচিত।
 
তিনি আরো বলেন, আমরা অনেকেই গণিতকে ভয় পাই। আমাদের গণিত যেভাবে শেখানো তার জন্য ভয় কাজ করে। তবে গণিতকে ভয় পেলে চলবে না। সব সমস্যার সমাধান রয়েছে। জ্ঞানের গভীরতম পর্যায়ে পৌঁছাতে হলে আমাদের গণিত শিখত হবে।

এসময় অনুষ্ঠানে জাবি উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক এএ মামুন, অধ্যাপক অজিৎ কুমার মজুমদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীর, জাবি সায়েন্স ক্লাবের সাবেক সভাপতি সোহেল রানা প্রমুখ বক্তব্য রাখেন। 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়