বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২, ভাদ্র ৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ক ইউনিটে ১ম তিনজনেরই স্কোর ১১৫

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:০১, ৪ জুলাই ২০২২

আপডেট: ১৬:০১, ৪ জুলাই ২০২২

ক ইউনিটে ১ম তিনজনেরই স্কোর ১১৫

ছবি সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক‘ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

এবারের পরীক্ষায় মেধাতালিকায় ১ম তিনজনই পেয়েছেন ১১৫ নম্বর। প্রথম হয়েছে নটরডেম কলেজের শিক্ষার্থী আসির আনজুম খান, দ্বিতীয় হয়েছেন একই কলেজের শিক্ষার্থী খালিদ হাসান তুহিন এবং তৃতীয় হয়েছেন জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের শিক্ষার্থী জারিফা তাবাসসুম।

তিনজনের নম্বর একই হলে কীভাবে মেধাক্রম করা হয়েছে— সাংবাদিকদের এমন প্রশ্নে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও ফার্মেসী অনুষদের ডিন ড. সীতেশ চন্দ্র বাছার বলেন, ‘মোট স্কোর একই হলে তাদের এসএসসি ও এইচএসসি এর নম্বর বিবেচনা করা হয়। তারপর ভর্তি পরীক্ষায় ফিজিক্স, কেমিস্ট্রি, ম্যাথ ও বায়োলজি পরীক্ষায় কে বেশি পেয়েছে সে অনুযায়ী মেধাক্রম করা হয়।’

এ বছর ‘ক‘ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লক্ষ ১৫ হাজার ৬৮৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। যার মধ্যে কৃতকার্য হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। ভর্তির যোগ্য বিবেচিত এই ১১ হাজার হাজার ৪৬৬ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ৭৮১ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান বিভাগের অনুষদগুলোর বিভিন্ন বিভাগে ভর্তি হতে পারবে।

আলোআভা/ শেখ ফরিদ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়