রোববার ১৯ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোটগ্রহণ চলছে

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫০, ৭ মে ২০২৪

ভারতের লোকসভা নির্বাচন: তৃতীয় দফায় ভোটগ্রহণ চলছে

ছবি: ইন্টারনেট

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ চলছে। সকাল ৭টা থেকে   ভোট গ্রহণ শুরু হয়ে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।  এরই মধ্যে গুজরাটের আহমেদাবাদে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

দফায় নির্বাচন হচ্ছে ১০টি রাজ্য ২টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৯৩টি আসনে। তৃতীয় দফার নির্বাচনে গুজরাটের ২৬টি, কর্নাটকের ১৪টি, মহারাষ্ট্রের ১১টি, উত্তর প্রদেশের ১০টি, মধ্যপ্রদেশের আটটি, ছত্তিশগড়ে সাতটি, বিহারের পাঁচটি, আসামের চারটি, পশ্চিমবঙ্গের চারটি, গোয়ার দুইটি, দাদরা অ্যান্ড নগর হাভেলি এবং দমম অ্যান্ড দিউরের দুইটি আসনে ভোটগ্রহণ হবে।

তৃতীয় দফার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন হাজার ৩০০ জনেরও বেশি প্রার্থী। যাদের মধ্যে ১২০ জন নারী। এই ভোটের হেভিওয়েট প্রার্থীরা হলেন- কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।মোদি সরকারের শীর্ষ মন্ত্রীরা ছাড়াও শরদ পাওয়ারের মেয়ে সুপ্রিয়া সুলে এবং অজিত পাওয়ারের স্ত্রী সুনেত্রা পাওয়ারও প্রতিদ্বন্দ্বিতা করছেন আজ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়