মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঝড়ের কবলে ইউএস-বাংলা সিলেটগামী উড়োজাহাজ, ঢাকায় জরুরি অবতরণ

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৩:২৬, ১৭ জুন ২০২৩

আপডেট: ১৩:৪৬, ১৭ জুন ২০২৩

ঝড়ের কবলে ইউএস-বাংলা সিলেটগামী উড়োজাহাজ, ঢাকায় জরুরি অবতরণ

ইউএস-বাংলার ফ্লাইটে প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার

শনিবার (১৭ জুন) ১০টা ৪৫ মিনিটে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে উড্ডয়ন করে ইউএস বাংলার BS535 উড়োজাহাজ। সিলেটের কাছাকাছি আসার পর হঠাৎ ঝড়ের কবলে পড়ে উড়োজাহাজটি। প্রবল ঝড়ের কবলে পড়ার কারণে সিলেট বিমান বন্দরে অবতরণ করা সম্ভব হচ্ছিলনা। তাছাড়া উড়োজাহাজটি অস্বাভাবিক ঝাঁকুনি দিতে শুরু করে। ফলে বিমানে অবস্থানরত যাত্রীদের মধ্যে আতংকের সৃষ্টি হয়।

উপায়ন্ত না পেয়ে ইউএস বাংলা কর্তৃপক্ষ ফ্লাইটটিকে পুনরায় ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের দিকে যাত্রা করে। পাইলটের দক্ষতায় ঢাকা বিমান বন্দরে সফলভাবে জরুরি অবতরণ করতে সক্ষম হয়। জানা গেছে, ইউএস বাংলার এই অভ্যন্তরীণ ফ্লাইটটিতে প্রায় ৭২ জন  যাত্রী ছিলেন।

ইউএস বাংলার এই ফ্লাইটে ঢাকা থেকে সিলেট যাচ্ছিলেন প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার। তিনি জানান, জরুরি প্রয়োজনে সিলেট রওনা দিয়েছিলাম ইউএস বাংলার এই ফ্লাইটে। তবে হঠাৎ ঝড়ের কবলে পড়ে আমাদের বিমানটি। সৃষ্টি-কর্তার অশেষ কৃপায় নিরাপদে ঢাকায় অবতরণ করতে পেরেছি এর জন্য ইউএস বাংলার বিচক্ষণ পাইলটসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ।

যাত্রীরা জানান, শনিবার দুপুর ১২টা ৩৬ মিনিটে সিলেটগামী ফ্লাইটটি নিরাপদে ঢাকাতে অবতরণ করে। প্রায় ২ঘন্টা ফ্লাইটটি অবতরণের অপেক্ষায় খোলা আকাশে ছিলো। তবে কোন ধরণের ক্ষতি সাধন হয়নি বলেও জানান যাত্রীরা।

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়