রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ফিজকে বেশি মিস করেছি: চেন্নাই অধিনায়ক

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১৭, ১৯ মে ২০২৪

ফিজকে বেশি মিস করেছি: চেন্নাই অধিনায়ক

সংগৃহীত

মৌসুমের শুরুটা দারুণ করেছিল চেন্নাই সুপার কিংস। নিজেদের প্রথম ছয় ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের ওপরের দিকে ছিল দলটি। তবে শেষ দিকে এসে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি চেন্নাই।

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে শেষ ওভারে তাদের জয়ের জন্য প্রয়োজন পড়ে ৩৫ রান।তবে রান রেটের হিসেবে ১৭ রান তুলতে পারলে প্লে-অফে জায়গা হতো রুতুরাজ গায়কোয়াড়ের দলের। কিন্তু পারেনি তারা। মার্ক দয়ালের সে ওভার থেকে তোলে মোটে ৭ রান।

তীরে গিয়ে তরী ডোবার পর দলটির অধিনায়ক শেষ চারে যেতে না পারার কারণ জানাতে গিয়ে মোস্তাফিজুর রহমানের অভাব টের পেয়েছেন।

চেন্নাইয়ের জার্সিতে ৯ ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। ২২.৭১ গড় আর ৯.২৬ ইকোনমিতে ১৪ উইকেট নিয়েছেন তিনি। চেন্নাই দলে এবারের আইপিএলে তার চেয়ে বেশি উইকেট পেয়েছেন মাত্র একজন-ভারতীয় পেসার তুষার দেশপান্ডে। দেশপান্ডে ১৩ ম্যাচ খেলে নিয়েছেন ১৭ উইকেট।

শেষ দিকে গিয়ে চেন্নাইয়ের শেষ চারে যাওয়ার লড়াই যত তীব্র হয়েছে, স্বাভাবিকভাবেই মোস্তাফিজের অভাবটা ততই টের পেয়েছে তারা। শনিবার রাতে বেঙ্গালুরুর কাছে হারার পর দলটির অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলেছেন, ‘আমরা ফিজকে (মোস্তাফিজুর রহমান) বেশি মিস করেছি।’

মোস্তাফিজকে তো মিস করবেই চেন্নাই। বৃষ্টির কারণে ভেজা কন্ডিশনে কাল টসে হেরে বেঙ্গালুরু ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান তুলেছে। চেন্নাই ৭ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৯১ রান। অথচ চেন্নাই টুর্নামেন্টের শুরুর ম্যাচে এই বেঙ্গালুরুকেই থামিয়ে দিয়েছিল ১৭৩ রানে। ম্যাচ জিতেছিল ৬ উইকেটে। সেই ম্যাচে বেঙ্গালুরুর যে ৬ উইকেট পড়েছে, এর ৪টিই নিয়েছিলেন মোস্তাফিজ। ২৯ দিয়ে তিনি নিয়েছিলেন বিরাট কোহলি, ফাফ ডু প্লেসি, রজত পাতিদার ও ক্যামেরন গ্রিনের উইকেট।

আন্তর্জাতিক সূচির কারণে মোস্তাফিজকে হারিয়েছে চেন্নাই। এ ছাড়া দলটিতে ছিল চোটের সমস্যা। কাল বেঙ্গালুরুর কাছে হেরে যাওয়ার পর সেটিও বললেন গায়কোয়াড়, ‘চোটের কারণে (ডেভন) কনওয়েকে পাইনি, এটা পার্থক্য গড়েছে। পাতিরানার চোট ছিল। দলে যখন চোট থাকবে, স্কোয়াডে ভারসাম্য আনা কঠিন।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়