বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, বৈশাখ ২৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অর্থ দিয়ে ব্যবহার করতে হবে এক্স

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৪, ১৯ সেপ্টেম্বর ২০২৩

অর্থ দিয়ে ব্যবহার করতে হবে এক্স

ছবি সংগৃহীত

মাইক্রো ব্লগিং সাইট টুইটারকে এক্সে পরিবর্তনের পর সামাজিক যোগাযোগমাধ্যমটির ব্যবহারকারীদের ওপর একের পর এক চাপিয়ে দেয়া হচ্ছে বিভিন্ন নিয়মনীতি। এবার আসছে নতুন আরেক সিদ্ধান্ত। ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিয়েছেন এক্সের কর্ণধার বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তিনি জানিয়েছেন, প্ল্যাটফর্মটি ব্যবহারের জন্য ব্যবহারকারীদের অর্থ দিতে হতে পারে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে আলাপকালে এক্সের কর্ণধার তথ্য জানিয়েছেন। খবর বিবিসি।

প্রতিষ্ঠানটির কর্ণধার জানিয়েছেন, বট (অযাচিত অ্যাকাউন্ট) রোধ করতে পেমেন্ট সিস্টেমই একমাত্র উপায়। জন্য ব্যবহারকারীদের অর্থ পরিশোধ করতে হতে পারে। যদিও বর্তমানে সাধারণ ব্যবহারকারীরা এটি বিনামূলে ব্যবহার করতে পারেন। তবে এক্স প্রিমিয়াম নামের একটি সেবা রয়েছে যার জন্য ব্যবহারকারীদের অর্থ পরিশোধ করতে হয়।

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা মহাকাশ গবেষণা সংস্থা স্পেসএক্সপ্রধান বলেন, আমরা ব্যবহারকারীদের জন্য মাসিক পেমেন্ট ব্যবস্থা চালু করতে যাচ্ছি। এক্সের এমন পদক্ষেপের বিষয়ে সংবাদমাধ্যম বিবিসি যোগাযোগ করেছে। তবে তারা বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। ফলে বিষয়টি কেবল একটি অফ-দ্য-কফ মন্তব্য নাকি আগামীতে ঘোষণা করতে যাওয়া কোনো পরিকল্পনার অংশ তা এখনো নিশ্চিত নয়।

বট থেকে মুক্তি ভুয়া অ্যাকাউন্ট চিহ্নিত করতে ফি পরিসেবার কথা বলে আসছে সামাজিক যোগাযোগমাধ্যম এক্স। পরিসেবার আওতায় গত বছর থেকে ফি পরিশোধের জন্য উৎসাহিত করে আসছে প্রতিষ্ঠানটি। জন্য এক্স প্রিমিয়াম নামের একটি সেবাও রয়েছে। প্রিমিয়াম সেবার আওতায় ব্যবহারকারীরা বেশি ফিচার পেয়ে থাকেন। এরমধ্যে রয়েছে দীর্ঘ পোস্ট এবং দৃশ্যমানতা বেড়ে যাওয়া।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়