শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৫ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টুইটারে আপলোড করা যাবে ৬০ মিনিটের ভিডিও

প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ২৬ ডিসেম্বর ২০২২

টুইটারে আপলোড করা যাবে ৬০ মিনিটের ভিডিও

ছবি: ইন্টারনেট

টুইটার অধিগ্রহণের পর ইলন মাস্ক প্রতিশ্রুতি দিয়েছিলেন প্ল্যাটফর্মটিকে ভিডিও নির্মাতাদের কাছে আরও আকর্ষণীয় করে তোলার জন্য কাজ করবেন তিনি। এর ধারাবাহিকতায় গত ২৩ ডিসেম্বর টুইটার ঘোষণা করে, এখন থেকে ফুল এইচডি (১০৮০ পি) রেজুলেশন সর্বোচ্চ গিগাবাইট আকারের ৬০ মিনিট ব্যাপ্তি পর্যন্ত ভিডিও আপলোড করা যাবে। তবে এই সুযোগ কেবল ব্লু টিক সেবা গ্রহণকারী ব্যবহারকারীরা পাবেন।

প্রযুক্তি বিষয়ক সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, টুইটারের এই নতুন সুবিধা শুধুমাত্র ওয়েব ভার্সন থেকেই পাওয়া যাবে। আইওএস বা অ্যান্ড্রয়েড থেকে সুবিধা পাওয়া যাবে না। এর আগে ব্লু টিকধারী টুইটার ব্যবহারকারীরা ফুল এইচডি রেজ্যুলেশনের সর্বোচ্চ ১০ মিনিট ব্যাপ্তির ৫১২ মেগাবাইট আকারের ভিডিও আপলোড করতে পারতেন। আর যারা টুইটারের ব্লু টিক সাবস্ক্রিপশন সেবা গ্রহণ করেননি, তাঁরা আগের মতোই সর্বোচ্চ মিনিট ব্যাপ্তির ভিডিও আপলোড করতে পারবেন।

টুইটার কর্তৃপক্ষ জানায়, ‘আমরা আমাদের প্ল্যাটফর্মে আপলোড করা সমস্ত ভিডিওর সর্বোচ্চ সম্ভব গুণমান বজায় রাখার চেষ্টা করি। তবে ব্যবহারকারীদের ইন্টারনেট সংযোগের গতি এবং স্থিতিশীলতার ওপর ভিত্তি করে বিভিন্ন মিডিয়ার জন্য এটিকে উপযোগী করার জন্য আমরা মূল ভিডিওর বিভিন্ন পরিবর্তন যেমন, রেজুলেশন এবং বিটরেট পরিবর্তন করতে পারি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়