বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিলেট এখন হকারমুক্ত

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪০, ২ এপ্রিল ২০২৪

সিলেট এখন হকারমুক্ত

ছবি সংগৃহীত

দীর্ঘ প্রতীক্ষার পর হকারমুক্ত হলো সিলেট। নগরবাসী মুক্তি পেল যানযটের ভোগান্তি থেকে। লালদীঘি পাড় মাঠে সাড়ে চার একর জায়গায় অস্থায়ী মার্কেট তৈরি করেছে সিটি করপোরেশন। এতে নগরীর প্রধান সড়কগুলো দখলমুক্ত হওয়ার পাশাপাশি এক জায়গাতে মিলছে কাপড়, সবজি ফলমূল।

কয়েকদিন আগেও সিলেটের সুরমা পয়েন্ট, বন্দর বাজারসহ প্রধান সড়কগুলো দখল করে ছিলেন হকাররা। ফুটপাতেও ছিল না হাঁটাচলার জায়গা। এমন অবস্থায় ছড়িয়ে ছিটিয়ে থাকা হকারদের পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে সিটি করপোরেশন। নগরীর লালদীঘি পাড় মাঠে সাড়ে চার একর জায়গায় গড়ে তুলেছে অস্থায়ী মার্কেট।

হকারদের পুনর্বাসন করায় নগরী ফিরে পেয়েছে আগের সৌন্দর্য। হাঁটা-চলার পথ উন্মুক্ত হওয়ায় খুশি নগরবাসী। তারা বলছেন, আগে ফুটপাতে হকারের কারণে সময় মতো কোথাও যেতে পারতেন না। এখন হকার নেই বলে চলাফেরায় আর সমস্যা হচ্ছে না।

হকারদের পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে পেরে সন্তোষ জানান সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। তিনি বলেন, নগরীর কোথাও হকার বসতে দেওয়া হবে না।

মেয়র আরও বলেন, ‘আমরা চাই না, আমাদের হকারদের কেউ নির্যাতন করুক, কোনো সমস্যায় পড়ুক। তাই আমি নির্বাচনের প্রতিশ্রুতি অনুযায়ী, সড়ক হকারমুক্ত করেছি। তাঁদের যেন অসুবিধা না হয় তার জন্য সকল ব্যবস্থা নেওয়া হবে।

লালদীঘির পাড়ের নতুন হকার্স মার্কেটে আড়াই থেকে তিন হাজার হকার পুনর্বাসন করা সম্ভব হবে বলে জানিয়েছে সিটি করপোরেশন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়