শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বান্দরবানের থানচিতে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৪:২৪, ২২ মার্চ ২০২৩

বান্দরবানের থানচিতে অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই

বলিপাড়া বাজারের পাশে বয়ে চলা সাঙ্গু নদী

বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নের বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২২ মার্চ) ভোর ৬টার দিকে ওেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, অগ্নিকাণ্ডে বাজারের ৪৭টি দোকান পুড়ে গেছে।

অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লামং মার্মা জানান, ভোরে হঠাৎ করেই বলি বাজারের এক দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়, আর মুহূর্তেই বাজারে ছড়িয়ে পড়ে আগুন। তাৎক্ষণিক থানচি ফায়ার সার্ভিসে যোগাযোগ করে ঘটনাটি জানিয়ে দেয় স্থানীয় ব্যবসায়ীরা। পরে থানচি উপজেলা থেকে ফায়ার সার্ভিসের দুটি টিম ঘটনাস্থলে গিয়ে কয়েক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই হ্লামং মার্মা আরও জানান, এক দোকানে চুলায় রান্না করার সময় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আর অগ্নিকাণ্ডে ৪৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গেছে

তিনি আরও বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ক্ষতিগ্রস্তদের নামের তালিকা করা হচ্ছে। তাদের সরকারিভাবে সহযোগিতা করা হবে।

থানচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহা: আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করে জানান, অগ্নিকাণ্ডের সংবাদ পাওয়ার পরপরই আইনশৃঙ্খলা বাহিনী ফায়ার সার্ভিসসহ স্থানীয় জনসাধারণ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ব্যবসায়ীদের হিসাবে অগ্নিকাণ্ডের ঘটনায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে, তবে মোট ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করতে সময় প্রয়োজন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়