বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সিলেটে ৫ দফা দাবীতে পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৫, ১৩ সেপ্টেম্বর ২০২২

সিলেটে ৫ দফা দাবীতে পরিবহন শ্রমিকদের কর্মবিরতিতে ভোগান্তিতে যাত্রীরা

ছবি: প্রথম আলো

পূর্ব ঘোষণা ছাড়াই সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের ডাকে দফা দাবিতে পুলিশ কমিশনারের অপসারণসহ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন পরিবহন শ্রমিকরা।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকে শ্রমিকরা আন্দোলন-কর্মসূচি পালন করছেন। এতে সিলেটের সাধারণ যাত্রীরা ব্যাপক ভোগান্তিতে পড়েছেন। শহরে চলাচল করছে না অটোরিকশাও। কর্মস্থলে শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে হচ্ছে রিকশায় করে।

মঙ্গলবার জেলায় এবং পরদিন (বুধবার) থেকে পুরো সিলেট বিভাগে ধর্মঘটের কথা বলা হলেও সকাল থেকে বন্ধ হয়ে গেছে ঢাকা সিলেটসহ সব রুটের দূরপাল্লার যানবাহন চলাচলও।

পরিবহণ শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেয়া। এছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন-অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়ে আসছেন পরিবহন শ্রমিকরা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়