সোমবার ২৭ জুন ২০২২, আষাঢ় ১৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

৩ হাজার বানভাসি পরিবারের পাশে প্রয়াস গ্রুপ

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ

প্রকাশিত: ১১:০২, ২৩ জুন ২০২২

আপডেট: ১১:১০, ২৩ জুন ২০২২

৩ হাজার বানভাসি পরিবারের পাশে প্রয়াস গ্রুপ

ছবি: জয়

টানা বৃষ্টি আর উজানের পাহাড়ি ঢলে তলিয়ে গেছে দেশের বেশ কয়েকটি জেলা। এর মধ্যে সবচে’ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সিলেট, সুনামগঞ্জ। সেখানে দেখা দিয়ে চরম দুর্ভোগ। চলছে খাদ্য এবং বিশুদ্ধ পানির হাহাকার। এই কঠিন সময়ে বানভাসিদের পাশে দাঁড়িয়েছে প্রয়াস গ্রুপ।

সুনামগঞ্জ জেলার দিরাই এবং শাল্লা উপজেলার বাভাসিদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য, মেডিকেল সামগ্রী, বিশুদ্ধ পানিসহ  খাবার স্যালাইন বিতরণ করেছে প্রয়াস গ্রুপ। একইসঙ্গে প্রায় ৩ হাজার পরিবারকে আর্থিক সহায়তাও দিয়েছে প্রয়াস গ্রুপের সহ-প্রতিষ্ঠান হাওর প্রয়াস ফাউন্ডেশন।

সরেজমিনে দেখা যায়, বুধবার (২২ জুন) বন্যাকবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছেন প্রয়াস গ্রুপ তথা হাওর প্রয়াস ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মি. প্রদ্যুৎ কুমার তালুকদার। তাকে পেয়ে স্থানীরা এসে নানা সমস্যার কথা জানান। তিনি তাদের জন্য সর্বোচ্চ করার ইচ্ছা প্রকাশ করেন।

জানতে চাইলে মি. প্রদুৎ কুমার তালুকদারক বলেন, দেখুন আমরা প্রয়াস গ্রুপের হয়ে সর সময় মানুষের সেবায় নিয়োজিত থাকতে চাই। 'হাওর প্রয়াস ফাউন্ডেশন' সর্বদা মানুষের পাশে ছিল ভবিষ্যৎতেও থাকবে।

তিনি আরো বলেন, আমরা শুধুমাত্র সিলেটের কাছাকাছি কোথাও খাদ্য বিতরন করে আমাদের দায়িত্ব শেষ করতে চাই না। তাই সিলেটের হাওর অঞ্চলের শেষ প্রান্তে গিয়ে এ ত্রাণ বিতরনের উদ্যোগ গ্রহণ করেছি। যেন যাদের অবদি ত্রাণ পৌছায়নি, তাদের কাছে আমরা পৌঁছাতে পারি।

জানা গেছে, হাওর প্রয়াস ফাউন্ডেশন টানা ৩দিন সিলেটের প্রত্যন্ত অঞ্চলে ত্রাণ বিতরন করবে। পাশাপাশি কয়েক হাজার পরিবারকে দু’বেলা খাবার পরিবেশন করবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়