রোববার ২৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইফতার পার্টিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে ঢাবিতে গণ-ইফতার

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ১৪ মার্চ ২০২৪

ইফতার পার্টিতে নিষেধাজ্ঞার প্রতিবাদে ঢাবিতে গণ-ইফতার

ছবি সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) এবং নোয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ইফতার পার্টির ওপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার প্রতিবাদে এবার গণ ইফতারি কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী।

মঙ্গলবার (১২ মার্চ) রমজানের প্রথম দিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এই গণ-ইফতার কর্মসূচি পরিচালিত হবে। গতকাল রাতে শিক্ষার্থীদের পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়। এছাড়া কর্মসূচিতে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিও থাকবে বলে জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান বলেন, দেশের দুইটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের ক্যাম্পাসে বাঙালির হাজার বছরের ঐতিহ্য ইফতার পার্টি নিষিদ্ধ করেছে। তারা দেশ থেকে ইসলামী সংস্কৃতিগুলো বাদ দিতে পাঁয়তারা করছে। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এর তীব্র প্রতিবাদ জানাই। এজন্য আজ গণ ইফতার কর্মসূচি গ্রহণ করেছি এবং সবাইকে আমাদের ইফতার কর্মসূচিতে আসার দাওয়াত দিচ্ছি।

গতকাল সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন করে একদল শিক্ষার্থী। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে আয়োজিত ওই মানববন্ধনে তারা রোজায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং শাবিপ্রবি নোবিপ্রবিতে ইফতার পার্টি নিষিদ্ধ করার প্রতিবাদ জানান।

পরে তারা রমজান মাসকে গ্রহণ করে মিছিল বের করেন। এসময় শিক্ষার্থীরা- ‘আহলান সাহলান-মাহে রমজান’, ‘সাওম সালাত ইফতার-মুসলমানদের অধিকার’, ‘ক্যাম্পাসগুলোতে কনসার্ট হলে-ইফতার পার্টিও হতে হবে/ সমস্যা কি ইফতার হলে’, ‘রমজান ইফতার-অধিকার অধিকারইত্যাদি স্লোগান দেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়