বৃহস্পতিবার ০৯ মে ২০২৪, বৈশাখ ২৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:১৩, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১০:১৪, ২৭ এপ্রিল ২০২৪

বিশ্ব রেকর্ড গড়ে জিতল পাঞ্জাব

ছবি: ইন্টারনেট

টি-২০ ক্রিকেটে নতুন ইতিহাস সৃষ্টি করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আইপিএলের দল পাঞ্জাব সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্সের দেওয়া ২৬২ রানের লক্ষ্য ৮ উইকেট হাতে রেখেই জিতেছে দলটি। 

এটি স্বীকৃত টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ড। এর আগের রেকর্ডের মালিক ছিল দক্ষিণ আফ্রিকা। ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের ২৫৯ রান তাড়া করে জিতেছিল তারা। আইপিএলে এর আগে সর্বোচ্চ রান তাড়ায় জেতার রেকর্ডটি ছিল রাজস্থান রয়্যালসের। এই পাঞ্জাবের বিপক্ষেই ২০২০ সালে ২২৪ রান তাড়ায় জিতেছিল দলটি।

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে টস জিতে আগে নাইট রাইডার্সকে ব্যাটিংয়ে পাঠায় পাঞ্জাব। দুই ওপেনার ফিলিপ সল্ট আর সুনিল নারাইন দারুণ শুরু এনে দেন কলকাতাকে।

সল্ট ৩৭ বলে খেলেন ৭৫ রানের ইনিংস। নারাইনের ব্যাট থেকে আসে ৩২ বলে ৭১ রান। এছাড়া ভেঙ্কটেশ আইয়ার ২৩ বলে ৩৯, আন্দ্রে রাসেল ১২ বলে ২৪ আর শ্রেয়াস আইয়ার ১০ বলে করেন ২৮ রান। তাতে ২০ ওভারে ৬ উইকেটে ২৬১ রান তোলে কলকাতা।

জবাবে ব্যাটে নেমে বিস্ফোরক শুরু করে পাঞ্জাব। ওপেনার প্রবিশিমরান সিং ২০ বলে খেলেন ৫৪ রানের ইনিংস। তিনে নামা রাইলি রশো ১৬ বলে ২৬ রান করে আউট হন। তবে পাঞ্জাবকে সমস্যায় পড়তে দেননি আরেক ওপেনার জনি বেয়ারস্টো।

এই ব্যাটার ৪৮ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন। চারে নামা শশাঙ্ক সিং খেলে ২৮ বলে ৬৮ রানের বিস্ফোরক ইনিংস। তাতে আট উইকেট আর বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়